বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদের স্ত্রীর মৃত্যু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, কারা সুযোগ পেলেন অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু নেপাল রাষ্ট্রদূতের কাছে সার্কের খোঁজখবর নিলেন প্রধান উপদেষ্টা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর ফেরদৌস গ্রেপ্তার

হিজাব না পরায় চরম শাস্তি পেলেন ইরানি অভিনেত্রী!

  • আপডেট টাইম : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ৬৯ বার পঠিত

বিনোদন ডেস্কঃ গত বছর ইরানে হিজাব আন্দোলন চরম আকার ধারণ করেছিল। মাসা আমিনির মৃত্যু নিয়ে গর্জে উঠেছিল গোটা দেশ। এবার বছর ঘুরতে না ঘুরতেই হিজাব না পরার মাশুল গুণতে হল ইরানের অভিনেত্রীকে। দেওয়া হল চরম শাস্তি।

হিজাব আইন লঙ্ঘন করায় দুই বছরের কারাবাসের সাজা শোনানো হল অভিনেত্রী আফসানে বায়েগানকে। পাশাপাশি তাকে মানসিক রোগীর তকমা দিয়ে হাসপাতালে চিকিৎসা করার নিদানও দিল সে দেশের আদালত।
নারীদের ঢেকে রাখতে হবে মাথা, ঘাড়। হিজাব ছাড়া জনসমক্ষে আসা ইরানে অপরাধ সমান।

এমনই কড়া আইন সে দেশের। ১৯৭৯ সালের ইসলামিক বিপ্লবের পর থেকেই সংশ্লিষ্ট নিয়ম লাগু হয়েছে ইরানে। আর আইনবিরুদ্ধ কাজ করে এবার জেলে যেতে হল ইরানের জনপ্রিয় অভিনেত্রী আফসানেকে। তবে শুধু দুই বছরের কারাদণ্ড দিয়েই ক্ষান্ত হয়নি সেদেশের আদালত।

সেই সঙ্গে আগামী পাঁচ বছরের জন্য তাকে বরখাস্তও করা হয়েছে। ৬১ বছর বয়সী অভিনেত্রী এই সময়ের মধ্যে কোনওরকম কাজে অংশ নিতে পারবেন না।

মুল সমস্যার সূত্রপাত এক প্রদর্শনী থেকে। যেখানে হিজাবের বদলে মাথায় টুপি পরে হাজির হয়েছিলেন মডেল-অভিনেত্রী আফসানে বায়েগান। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি।

সমাজের রক্তচক্ষুর শিকারও হতে হয়েছে অভিনেত্রীকে। এরপরই আইনি বিপাকে পড়েন আফসানে। জেলে থাকার পাশাপাশি প্রতি সপ্তাহে ২ বার করে মানসিক হাসপাতালে চিকিৎসা করিয়ে সেই রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে অভিনেত্রীকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com