সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মুম্বাইয়ে ঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে ধুলা ঝড়ে একটি দৈত্যাকার বিলবোর্ড ভেঙে পড়ে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

আজ মঙ্গলবার এ তথ্য প্রকাশ করেছে এনডিটিভি, হিন্দুস্তান টাইমসসহ বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম।

বর্তমানে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে। এনডিআরএফ মুম্বাই ফায়ার ব্রিগেড এবং অন্যান্য সংস্থাগুলির সঙ্গে সহযোগিতার জন্য দুটি দল পাঠিয়েছে।

বিলবোর্ডটি ইগো মিডিয়া একটি প্লটে স্থাপন করেছিল যা মহারাষ্ট্র সরকারের পুলিশ হাউজিং বিভাগ পুলিশ কল্যাণ কর্পোরেশনকে লিজ দিয়েছে। প্রাঙ্গণে ইগো মিডিয়ার চারটি হোর্ডিং (বিলবোর্ড) রয়েছে, যার একটি সোমবার সন্ধ্যায় ভেঙে পড়ে। মুম্বাই পুলিশ ইগো মিডিয়ার মালিক এবং এই ঘটনায় জড়িত অন্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

যদিও ইগো মিডিয়াকে সহকারী পুলিশ কমিশনার (রেলওয়ে)সহ চারটি হোর্ডিংয়ের জন্য অনুমতি দেওয়া হয়েছিল, স্থাপনের আগে কোনো অনুমোদন বা অনাপত্তি শংসাপত্র (এনওসি) নেওয়া হয়নি। এ জন্য বিএমসি রেলওয়ে পুলিশের এসিপি এবং রেলওয়ে কমিশনারকে রেলওয়ের দেওয়া সব অনুমতি বাতিল এবং হোর্ডিংগুলো অপসারণের জন্য একটি নোটিশ জারি করেছে।

মুম্বাইয়ে গত সোমবার সন্ধ্যায় আকস্মিক এবং শক্তিশালী ধূলিঝড় হয়ে যায়। এ ঝড় মহানগরকে অন্ধকারে ঢেকে ফেলেছিল।

পরিবহনগুলো ঝড়ের প্রবল ধাক্কা খেয়েছে। ঝড়ের মুখে স্থানীয় ট্রেন এবং বিমানবন্দর পরিষেবাগুলো বন্ধ হয়ে গেছে। ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর কম দৃশ্যমানতা এবং দমকা বাতাসের কারণে অস্থায়ীভাবে ফ্লাইট অপারেশন স্থগিত করতে বাধ্য হয়েছিল।

সংস্থাটির পরিদর্শক গৌরব চৌহান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৭৪ জন।

তবে কিছু কিছু গণমাধ্যমে আহতদের সংখ্যা ভিন্ন ভিন্নভাবে প্রকাশ করা হয়েছে।

অনলাইনে ছড়িয়ে পড়া দুর্ঘটনার ভিডিওতে দেখা গেছে, বিলবোর্ডটি ভেঙে ঠিক ফুয়েল স্টেশনটির মাঝখানে এসে পড়েছে।

মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি করে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন মহরাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে। পাশাপাশি রাজ্য সরকার এ ঘটনায় বিশদ তদন্তের নির্দেশ দিয়েছে বলেও জানিয়েছেন উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।

উল্লেখ্য, সোমবার ধুলা ঝড়ের কবলে পড়ে মুম্বাই। এতে যোগাযোগ ও পরিবহন ব্যবস্থা বিঘ্নিত হয়, বড় বড় গাছ উপড়ে যায়, অবকাঠামো ভেঙে পড়ে এবং অনেক জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com