বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

না ফেরার দেশে পাকিস্তানের খ্যাতিমান অভিনেতা

  • আপডেট টাইম : সোমবার, ২৭ মে, ২০২৪
  • ২৩ বার পঠিত

বিনোদন ডেস্কঃ না ফেরার দেশে পাকিস্তানের খ্যাতিমান অভিনেতা তালাত হুসেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ থেকে ২৬ মে ৮৩ বছর বয়সে অনন্তের পথে পাড়ি জমান। পাকিস্তানের ‘ডন’ পত্রিকার খবরে এ তথ্য জানা গেছে।

কিংবদন্তিতুল্য অভিনেতা তালাত হুসেনের মৃত্যুর সংবাদ জানিয়েছেন আর্টস কাউন্সিল অব পাকিস্তানের করাচি প্রেসিডেন্ট আহমেদ শাহ। তিনি জানান, দীর্ঘদিন ধরে করাচির একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তালাত হুসেন। অবশেষে তিনি ভক্তদের কাঁদিয়ে চলে গেলেন।

অভিনেতা তালাত হুসেন ১৯৪০ সালে পাকিস্তানের করাচিতে জন্মগ্রহণ করেন। তিনি লন্ডন অ্যাকাডেমি অব মিউজিক অ্যান্ড ড্রামাটিক আর্টে লেখাপড়া করেছেন।

তালাত হুসেন পাকিস্তানের রেডিও, টেলিভিশন, মঞ্চ নাটক এবং চলচ্চিত্রে কাজ করেছেন। তার প্রায় সব কাজই প্রশংসিত ও জনপ্রিয় হয়েছে। ‘আরজুমান্দ’, ‘আনসু’, ‘বন্দির’, ‘দেশ পরদেশ’, ‘তারিক বিন জিয়াদ’, ‘ঈদ কা জোরা’, ‘ফানুনি লতিফে হাওয়ায়ে’সহ অনেক জনপ্রিয় সিনেমা তিনি উপহার দিয়েছেন। তালাত হুসেন বলিউড তারকা জিতেন্দ্র ও রেখার সাথে ১৯৮৯ সাল ‘সৌতান কি বেটি’সিনেমায় অভিনয় করেছেন। সিনেমাটি ব্যাপক প্রশংসিত হয়।

অভিনেতা তালাত হুসেনে মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি তার শোকবার্তায় বলেন, ‘অভিনেতা তালাত হুসেনের মৃত্যুতে চলচ্চিত্রে যে শূন্যতা তৈরি হয়েছে তা কখনো পূরণ যোগ্য নয়।’

১৯৮২ সালে তালাত হুসেনকে প্রাইড অব পারফরমেন্স এবং ২০২১ সালে সিতারা-ই-ইমতিয়াজ পুরস্কারে ভূষিত করা হয়। তার মৃত্যুতে পাকিস্তানের শোবিজে শোকের ছায়া নেমে এসেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com