বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

চীনের পার্কে প্রকাশ্যে চার মার্কিন শিক্ষককে ছুরিকাঘাত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ চীনে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষকের ওপর ছুরি হামলার ঘটনা ঘটেছে। তারা সবাই যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্নেল কলেজের শিক্ষক বলে জানা গেছে। সোমবার (১০ জুন) চীনের উত্তরাঞ্চলীয় জিলিন প্রদেশের ‘বেশান’ নামক একটি সরকারি পার্কে এই ঘটনা ঘটে।

তবে আহত চারজনের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

আহত চার শিক্ষকই আইওয়া কর্নেল কলেজের শিক্ষক। স্থানীয় সময় সোমবার উত্তর চীনের জিলিন প্রদেশের পার্কে গেলে দিনদুপুরে তাদের ওপর এই হামলা হয়েছে। এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

আইওয়া কর্নেল কলেজের প্রতিনিধি অ্যাডাম জাবনের বলেন, মার্কিন শিক্ষকদের দলটি গতকাল সোমবার স্থানীয় একটি মন্দির পরিদর্শন করছিলেন, তখন অজ্ঞাত এক ব্যক্তি ছুরি নিয়ে তাদের ওপর হামলা চালায়।

এ ঘটনায় আহত চারজনের মধ্যে তার ভাইও রয়েছে বলে জানান অ্যাডাম। তিনি বলেন, ‘জিলিন শহরের বেশান পার্কে আমার ভাইয়ের হাতে ছুরিকাঘাত করা হয়েছিল এবং তিনি হাসপাতালে সুস্থ হয়ে উঠছেন।

আইওয়া কর্নেল কলেজ জানিয়েছে যে, এই চারজন শিক্ষক চীনের একটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশীদারিত্বের অংশ হিসেবে সেখানে পড়াতে গেছেন। সোমবার পার্ক পরিদর্শনের সময় দলটির সঙ্গে বেহুয়া বিশ্ববিদ্যালয়ের একজন সদস্য ছিলেন।

তবে হামলাকারীকে আটক করা হয়েছে কিনা এ বিষয়ে কোন তথ্য জানায়নি প্রশাসন, এছাড়া এ ঘটনায় আরও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন, তারা জিলিনে ছুরিকাঘাতের ঘটনা সম্পর্কে অবগত। এই বিষয়ে আর কোনো তথ্য দিতে পারেননি তিনি। তবে চীনা কর্তৃপক্ষ এখনো এই ঘটনার বিষয়ে প্রতিক্রিয়া জানায়নি।

চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে বর্তমানে কূটনৈতিক টানাপোড়েন চলছে। তা সত্ত্বেও দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ পুনঃপ্রতিষ্ঠার চেষ্টা করছে বেইজিং ও ওয়াশিংটন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com