বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
প্রধান উপদেষ্টার সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক নতুন উচ্চতায় কানাডার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র উপদেষ্টার বৈঠক নিউ ইয়র্কে ড. ইউনূস-জো বাইডেনের ‘বিরল’ বৈঠক আজ কানাডাকে প্রযুক্তি স্থানান্তরের আহ্বান জানালেন শিল্প উপদেষ্টা নিজস্ব প্রতিবেদকঃ মোটরসাইকেল শোভাযাত্রা করায় বিএনপি নেতা খোকনকে শোকজ বানসালীর ওপর যে কারণে ক্ষেপেছিলেন কারিনা লেবাননে ইসরায়েলি বিমানহামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯২ জাতিসংঘ অধিবেশনে যোগ দেওয়ায় ড. ইউনূসকে শুভকামনা গোয়েন লুইসের মার্কিন ডেপুটি সেক্রেটারির সঙ্গে পররাষ্ট্র উপদেষ্টার সাক্ষাৎ

এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে মুক্তিযুদ্ধের তথ্যচিত্র তুলে ধরা হবে: আতিক

  • আপডেট টাইম : বুধবার, ১৯ জুন, ২০২৪
  • ১৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে খালি জায়গায় আমরা শিশুদের জন্য খেলাধুলার ব্যবস্থাসহ সুন্দর গণপরিসর করে দিচ্ছি। সেখানে তথ্য ও সংবাদ চিত্রের উন্মুক্ত প্রদর্শনীর মাধ্যমে মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ইতিহাস তুলে ধরা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ইতিহাস আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে। ছবি ও তথ্য সেই সঠিক ইতিহাসের কথা বলবে।’

বুধবার (১৯ জুন) সকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ‘ইতিহাসের গতিধারায় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সংবাদচিত্র প্রদর্শনী পরিদর্শন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ঐতিহাসিক ছয়-দফা দিবস উপলক্ষ্যে ঢাকা জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডিএনসিসি মেয়র বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধুর ইতিহাস থাকবে। লাল সবুজের পতাকা অর্জনের জন্য বঙ্গবন্ধু এবং তার পরিবারের যে ত্যাগ ও সংগ্রাম সেটিই বাংলাদেশের প্রকৃত ইতিহাস। বঙ্গবন্ধুর ত্যাগ ও সংগ্রামের ইতিহাস একদিনের নয়। দীর্ঘ সময় তিনি দেশের জন্য সংগ্রাম করেছেন, জেল খেটেছেন। বঙ্গবন্ধু ভাষা আন্দোলন থেকে শুরু করে ছয় দফা, ৭ মার্চের ভাষণ, স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়ে ধাপে ধাপে দেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর মতো মহান নেতা ছিলেন বলেই আজকে বাংলাদেশ স্বাধীন। এই সত্য ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, তেজগাঁও এলাকায় বিপুল সংখ্যক ট্রাক রাস্তা দখল করে রাখে। আমি এলে চলে যায়, আমি চলে গেলে আবার আসে। অনেকটা টম এন্ড জেরির মতো। এই সমস্যা সমাধানের জন্য আমরা প্রধানমন্ত্রীর নিকট থেকে ইতোমধ্যে জমি পেয়েছি। তেজগাঁওয়ে বিটিসিএল এবং গৃহায়ণ কর্তৃপক্ষের প্রায় ১৫ বিঘা জমি ডিএনসিসিকে দেওয়া হয়েছে। আমরা দ্রুতই সেখানে একটি আধুনিক ট্রাক স্ট্যান্ড নির্মাণ করবো। তেজগাঁওয়ে রাস্তা দখল করে যত্রতত্র ট্রাক রাখা স্থায়ীভাবে বন্ধ হবে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবন্য, সাকুর হোসেন সাকু, হাবিবুর রহমান হাবিব, দপ্তর সম্পাদক আরমান হোসেন অপু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com