শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইসরায়েলে হামাসের হামলায় নিহত বেড়ে ১৩০০

  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৫৯ বার পঠিত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা বেড়ে এক হাজার ৩০০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে প্রায় সাড়ে তিন হাজার ইসরায়েলি। একই সঙ্গে আশঙ্কা করা হচ্ছে প্রায় ২০০ ইসরায়েলিকে বন্দি করা হয়েছে।

অন্যদিকে গাজা উপত্যকায় ইসরায়েলের বিরামহীন বিমান হামলায় এখন পর্যন্ত প্রায় ১৫০০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন আরো সাড়ে পাঁচ হাজারের বেশি মানুষ। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

গত শনিবার (৭ অক্টোবর) হামাস ইসরায়েলে রকেট হামলা চালায়। তারপর থেকে গত কয়েকদিন ধরেই দু’পক্ষের মধ্যে সংঘাত চলছেই। হামাসের হামলা ঠেকাতে ভূমি থেকে হামলা পরিচালনার প্রস্তুতি নিচ্ছে দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

এদিকে হতাহতের সংখ্যা বাড়তে থাকায় গাজার হাসপাতালগুলোতে রোগীর চাপে হিমশিম অবস্থা। এদিকে বুধবার (১১ অক্টোবর) জ্বালানির অভাবে বন্ধ হয়ে গেছে গাজার একমাত্র বিদ্যুৎকেন্দ্র। এর ফলে অন্ধকারে ডুবে গেছে হামাস-নিয়ন্ত্রিত এলাকাটি। স্থানীয় সময় দুপুর ২টার দিকে বাসিন্দারা বিদ্যুৎবিচ্ছিন্ন হওয়ার চূড়ান্ত সতর্কবার্তা পান। এর এক ঘণ্টা পরেই অন্ধকার হয়ে যায় সবকিছু।

সূত্র: আনাদলু এজেন্সি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com