বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ফের ফিলিস্তিনের মসজিদে ইসরায়েলের বোমা হামলা

  • আপডেট টাইম : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৬১ বার পঠিত

গাজা উপত্যকায় গত দুই সপ্তাহ ধরে আকাশপথে হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এবার অধিকৃত পশ্চিম তীরের একটি মসজিদে বোমা হামলা চালিয়েছে দেশটি। সেখানে অন্তত এক ফিলিস্তিনি নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি চিকিৎসকরা।

রোববার সকালে জেনিনে শরণার্থী শিবিরের আল-আনসার মসজিদে বোমা হামলা চালায় ইসরায়েলি সামরিক বাহিনী। গাজা থেকে পৃথক জায়গা ফিলিস্তিনের পশ্চিম তীর। এর পুরোটি ইসরায়েলের দখলে। সেখানে এক শরণার্থী শিবিরে ১৪ হাজারের বেশি ফিলিস্তিনি বসবাস করে।

ইসরায়েলি সামরিক বাহিনী মসজিদে হামলার কথা স্বীকার করে দাবি করেছে যে, সেখানে হামাস ও ইসলামিক জিহাদের লোক ছিল। হামলায় তাদের বেশ কয়েকজন নিহত হয়েছে।

ইসরায়েলের দাবি, মসজিদকে কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করত হামাস ও ইসলামিক জিহাদ।

গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায় হামাস। এরপর ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ৪,১০০ জনের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন হাজার মানুষ। অবরুদ্ধ গাজায় নির্বিচারে হামলা করছে ইসরায়েল। হাসপাতাল, স্কুল এবং আশ্রয়কেন্দ্রও হামলা থেকে রেহাই পাচ্ছে না।

অপরদিকে হামাসের হামলায় ইসরায়েলে প্রায় ১৪০০ জন নিহত হয়েছে। এছাড়া হামাস দুই শতাধিক মানুষকে ইসরায়েল থেকে জিম্মি করেছে। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের নাগরিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com