রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

৫ বছর পর ফিরছে ফোক ফেস্ট, ২৩-২৫ জানুয়ারি আসর

  • আপডেট টাইম : রবিবার, ২৭ অক্টোবর, ২০২৪
  • ২ বার পঠিত

বিনোদন প্রতিবেদকঃ সারাবিশ্বের ফোক গানের প্রাণকেন্দ্র হয়ে উঠেছিল ঢাকা শহর। ২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত ঢাকার আর্মি স্টেডিয়ামে প্রতি বছর বসত ফোক ফেস্ট। বিভিন্ন দেশ থেকে লোকশিল্পীরা আসতেন, রাতভর গাইতেন; দর্শক মুগ্ধ হতেন তাঁদের পরিবেশনায়।

বৈশ্বিক লোকগানকে ধারণ করে ২০১৯ সাল পর্যন্ত ঢাকার আর্মি স্টেডিয়ামে টানা ৫ বার অনুষ্ঠিত হয়েছে ‘ঢাকা আন্তর্জাতিক ফোক ফেস্ট’। ২০২০ সালে মহামারি করোনা এবং পরবর্তীতে নিরাপত্তার জেরে আর অনুষ্ঠিত হয়নি উপমহাদেশের সবচেয়ে বড় এই লোকগানের আসর।

আয়োজক প্রতিষ্ঠান সান কমিউনিকেশনস এর পক্ষে এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর তানভীর হোসেন গণমাধ্যমে বলেন, ‘বিগত পাঁচ বছর ধরে আগ্রহী শ্রোতা দর্শকদের বহু প্রশ্নের সম্মুখীন হয়েছি। কেন ফোক ফেস্ট হচ্ছে না, এ নিয়ে আগ্রহের শেষ ছিলো না। অবশেষে তাদের উদ্দেশে বলতে চাই, আসছে জানুয়ারিতে আর্মি স্টেডিয়ামেই বসছে ফোক ফেস্টের ৬ষ্ঠ আসর।’

আরও বলেন, ‘আমরা প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। কিন্তু আর্মি স্টেডিয়ামের অনুমতি পাইনি বলে এতোদিন বিষয়টি বলা হয়নি। সম্প্রতি অনুমতি পেয়েছি বলে এখন তারিখ ঘোষণা করছি। জানুয়ারির ২৩, ২৪ ও ২৫ তারিখে বসছে ফোক ফেস্টের ৬ষ্ঠ আসর। এটাই চূড়ান্ত।’

এবারের আসরে দেশ-বিদেশের কোন কিংবদন্তি ও শিল্পীরা অংশ নেবেন, সেটিও এরমধ্যে প্রায় চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে। তবে শতভাগ চূড়ান্ত হলেই সংবাদ সম্মেলন করে এবারের আয়োজন সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

লোকগানের সুর-সুধা বিশ্ব দরবারে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৫ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত অনুষ্ঠিত হয় এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com