রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে,কমবে বৃষ্টি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে বৃষ্টি ছিল গত কয়েক দিন ধরে। বৃষ্টির কারণে তাপমাত্রা কমে যাওয়ায় ভ্যাপসা গরম থেকে কিছুটা মুক্তি মিলেছিল মানুষের। তবে আজ সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও এর আশপাশ এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ময়মনসিংহে, ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

আজ শুক্র ও আগামী শনিবার আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। অর্থাৎ বৃষ্টি কম থাকবে, বাড়তে পারে তাপমাত্রা। পরবর্তী ৫ দিনের আবহাওয়ার অবস্থার প্রথম দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে শুক্রবার সকাল থেকে রৌদ্রোজ্জ্বল রয়েছে রাজধানীর আকাশ। মেঘও রয়েছে। দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও এর আশপাশ এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে দক্ষিণ-পূর্ব বা পূর্ব দিক থেকে।

শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। এর প্রভাবে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

দুপুর ১টা পর্যন্ত দেশের কিছু এলাকার নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার ঢাকায় সূর্য ডুববে ৫টা ৫০ মিনিটে এবং আগামীকাল শনিবার সূর্য উঠবে ৫টা ৪৯ মিনিটে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com