মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

আরডিজের সভাপতি মোকছুদার রহমান, সা. সম্পাদক মিজানুর রহমান

  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ২৬৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার (আরডিজেএ) দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি মোকছুদার রহমান এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান নির্বাচিত হয়েছেন। শুক্রবার (১৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাতে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। নির্বাচনে সভাপতি পদে মোকছুদার রহমান ১২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান ৮৬ ভোট পেয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডেইলি অবজারভারের সিনিয়র রিপোর্টার মিজানুর রহমান।

সহ-সভাপতি পদে ১৪৭ ভোট পেয়ে প্রথম হয়েছেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসির এবং ৭০ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ভোরের কাগজের হিলালী ওয়াদুদ চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১৩৬ ভোট পেয়ে প্রথম হন আজকালের খবর রবিউল ইসলাম এবং ৯২ ভোট পেয়ে দ্বিতীয় হন দৈনিক নতুন সংবাদ এম উমর ফারুক। অর্থ সম্পাদক পদে ১৪০ ভোটে নির্বাচিত হন দৈনিক মানবজমিনের সিরাজুস সালেকিন এবং অপর প্রার্থী দৈনিক নতুন সংবাদের সফিকুল ইসলাম সবুজ পেয়েছেন ৫২ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ভোরের ডাকের ইমরুল কাওসার ইমন ১২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রার্থী আজকের সংবাদের আক্তারুজামান রকি পেয়েছেন ৮০ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের আকতারুজ্জামান এবং দপ্তর সম্পাদক পদে আমাদের অর্থনীতির মো. আখতারুজ্জামান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে দৈনিক সমকালের আব্দুর রাজ্জাক সরকার ১০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডেইলি ট্রাইব্যুনালের জয়নাল আবেদিন ৯৪ ভোট পেয়েছেন। সাংস্কৃতিক সম্পাদক পদে ডিবিসি টিভির আরিফ চৌধুরী পলাশ ১১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী আমাদের পত্রিকার হাবিবুর রহমান রাজ পেয়েছেন ৯২। মহিলা বিষয়ক সম্পাদক পদে ডিবিসি টিভির কাওসারা চৌধুরী কুমু বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচিত কার্যনির্বাহী সদস্যরা হলেন- বাংলাদেশ প্রতিদিনের মাহবুব মমতাজী, এশিয়ান নিউজ অব বাংলাদেশের আরিফুল ইসলাম আরিফ, শাফিউল আল ইমরান এবং চ্যানেল২৪ -এর মো. মিজানুর রহমান।

নওরোজ সম্পাদক শামসুল হক দুররানীর নেতৃত্বে সবুজ দেশের শামসুজ্জোহা, দৈনিক ইনকিলাবের পঞ্চায়েত হাবিব, দৈনিক মানবজমিনের এমএম মাসুদ ও দিগন্ত টেলিভিশনের জহুরুল ইসলাম নির্বাচন পরিচালনা করেন। ঢাকায় কর্মরত রংপুর বিভাগের আট জেলার সাংবাদিকদের এ সংগঠনের দ্বিবার্ষিক নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২৪১। এর মধ্যে ২১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ১৭ সদস্যের এ কার্যনির্বাহী কমিটি আগামী দুবছর দায়িত্ব পালন করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com