বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

অগমেডিক্স বাংলাদেশ পেল ১৬৫ কোটি টাকা বিনিয়োগ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ২১৭ বার পঠিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের ভেঞ্চার ক্যাপিটাল থেকে চিকিৎসা সেবায় চমকপ্রদ উদ্ভাবনী প্রতিষ্ঠান অগমেডিক্স বাংলাদেশ ১৬৫ কোটি টাকা বিনিয়োগ পেয়েছে।

রাজধানীর পান্থপথে প্রতিষ্ঠানটির বাংলাদেশ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মুজিব এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলিকন ভ্যালির শীর্ষ পর্যায়ের ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান রেডমাইল গ্রুপ, ম্যককেজন ভেঞ্চার, ডিসিএম ভেঞ্চার, ওয়াক্সিয়াং হেলথকেয়ার ইনভেস্টমেন্টর প্রতিষ্ঠান এই বিনিয়োগ করেছে।

অনুষ্ঠানে অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মুজিব বলেন, এবারের বিনিয়োগের মাধ্যমে অগমেডিক্সে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করা হবে। আগামী একবছরে প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা দ্বিগুণ এবং সেবা পরিধি বাড়ানোর মাধ্যমে ‘কয়েক হাজার’ তরুণের কর্মসংস্থান হবে বলে আশা করেন রাশেদ। দেশীয় বাজারে ‘সিলিকন ভ্যালী’ রীতি প্রচলনের মাধ্যমে কর্মীদের জীবনমান উন্নয়নে বিনিয়োগের অর্থ ব্যয় হবে বলেও তিনি জানান।

অগমেডিক্সে কর্মী নিয়োগের ক্ষেত্রে ২০২০ সালে দেশব্যাপী কর্মসূচী নেয়া হচ্ছে এবং কর্মীদের ইংরেজি দক্ষতা উন্নয়ন, ইন্টারনেটভিত্তিক অনুশীলন এবং দক্ষতা যাচাইকরণে নানান কর্মসূচীর কথা জানান রাশেদ মুজিব।

অগমেডিক্সের সহ-প্রতিষ্ঠাতা বাংলাদেশি বংশোদ্ভূত প্রযুক্তি উদ্যোক্তা ইয়ান কাজী শাকিল ২০১২ সালে সানফ্রানসিসকোতে অগমেডিক্স প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পরে থেকে ছয় বছরের প্রযুক্তি-ভিত্তিক উদ্যোগটি ৬০ মিলিয়ন ডলার বিনিয়োগের তথ্য প্রকাশ করে। অগমেডিক্স সেবার মাধ্যমে একজন চিকিৎসক গুগল গ্লাস পরে রোগী দেখবেন এবং বাংলাদেশ থেকে দক্ষ স্ক্রাইবরা এই কথোপকথন সরাসরি দেখে ও শুনে চিকিৎসকদের গুরুত্বপূর্ণ ইলেকট্রনিকস মেডিকেল রেকর্ড সম্পূর্ণ করার দায়িত্ব পালন করেন। অগমেডিক্স যুক্তরাষ্ট্রের বড় পাঁচটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কাছ থেকে প্রায় ১৭ মিলিয়ন ডলারের বিনিয়োগ পেয়েছে।

অগমেডিক্স যুক্তরাষ্ট্রের ৩০টিরও বেশি অঙ্গরাজ্যে প্রাইমারি কেয়ার ডক্টর, স্পেশালিষ্ট ও সার্জনদের সেবা দিয়ে আসছে, যারা প্রতিদিন প্রায় ৫ হাজার রোগী দেখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com