বুধবার, ০১ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

এমটিবির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মাহবুবুর রহমানের যোগদান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ২০৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) হিসেবে যোগদান করেছেন সৈয়দ মাহবুবুর রহমান।

এর আগে, তিনি ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন। ঢাকা ব্যাংকে যোগদানের পূর্বে তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়া তিনি প্রাইম ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

২০১৮ এবং ২০১৯ সালের জন্য অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এখন পর্যন্ত এ গুরুত্বপূর্ণ পদে অবদান রেখে চলেছেন তিনি।

২০১১-২০১৩ সাল পর্যন্ত সময়ে তার অর্জনের জন্য ‘দ্য এশিয়ান ব্যাংকার লিডারশিপ অ্যাওয়ার্ড’ ফর বাংলাদেশে ভূষিত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে মার্কেটিংয়ে মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জনের পর তিনি সৌদি-বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড এগ্রিকালচারাল ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডে (সাবিনকো) মনিটরিং অফিসার হিসেবে ১৯৮৮ সালে কর্মজীবন শুরু করেন।

১৯৯৩-১৯৯৬ সাল পর্যন্ত ইন্ডাস্ট্রিয়াল লিজিং অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি (বিডি) লিমিটেডে (আইডিএলসি) ম্যানেজার, মনিটরিং হিসেবে কাজ করেন। তিনি এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক বাংলাদেশে ১৯৯৬-১৯৯৮ সাল পর্যন্ত ম্যানেজার, কর্পোরেট ব্যাংকিং এবং স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ১৯৯৮-২০০০ সাল পর্যন্ত রিলেশনশিপ ম্যানেজার, কর্পোরেট ব্যাংকি হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ২০০২ সালে সিটি ব্যাংক এন.এ.-তে রেসিডেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ২০০৮ সালে যখন সিটি ব্যাংক এন.এ.-তে কর্মে অব্যাহতি দেন তখন তিনি ব্যাংকের পরিচালক এবং হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন্স গ্রুপ হিসেবে দায়িত্বরত ছিলেন।

মাহবুবুর রহমান দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ এবং কর্মশালায় অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র ও একাডেমিতে ফাইন্যান্স, ব্যাংকিং এবং ব্যবস্থাপনায় ব্যাংকার ও অন্যান্য পেশাজীবীদের উদ্দেশে লেকচার প্রদান করে থাকেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com