বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

এসএ গেমস: প্রিয়া-হুমায়রার হাত ধরে ৪ সোনা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ২১৩ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: তৃতীয় দিন শেষে বাংলাদেশের নামের পাশে চার স্বর্ণসহ ২৮ পদক। দলগত অবস্থান পাঁচে। পেছনে থাকা দুই দেশের মধ্যে মালদ্বীপের ঘরে একটি স্বর্ণ পদক, ভুটানের সর্বসাকুল্যে তিনটি ব্রোঞ্জ। দক্ষিণ এশিয়ান গেমসের তৃতীয় দিন শেষে স্বাগতিক নেপাল ২৩ স্বর্ণ নিয়ে সবার ওপরে। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতের স্বর্ণ ১২টি। তারপর দুই দেশ শ্রীলংকা ৫ ও পাকিস্তানের ৪ স্বর্ণ পদক।

ভারতে নেই অনেক ডিসিপ্লিনে। তাইতো অন্য দেশের ঘরে পদক যাচ্ছে মুড়ি-মুড়কির মতো। দক্ষিণ এশিয়ার এই গেমসে প্রথমবারের মতো সেরা হওয়ার স্বপ্ন দেখছে নেপাল। হিমালয়ের দেশটি প্রথম তিনদিন পার করে দিয়েছে শীর্ষে থেকেই। পদক জয়ের ধারাটা ধরে রাখতে পারলেই হলো।

যে ডিসিপ্লিনগুলোতে এবার ভারত ক্রীড়াবিদ পাঠায়নি তার অন্যতম কারাতে। বাংলাদেশ সে সুবিধাটা নিয়েছে ভালোভাবেই। আজ (মঙ্গলবার) সকালে এই ডিসিপ্লিন থেকে তিনটি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। কারাতের কল্যাণে গেমসের তৃতীয় সকালটা সোনায় মুড়ে গিয়েছিল বাংলাদেশের।

শুরু করেছিলেন কুমি পুরুষ অনূর্ধ্ব-৬০ ওজন শ্রেণীতে আল আমিন ইসলাম। পকিস্তানের জাফরকে হারিয়ে দিনের প্রথম ও গেমসের দ্বিতীয় স্বর্ণ এনে দিয়েছিলেন বাংলাদেশকে। এরপর দুই নারীর হাত ধরে আরো দুটি স্বর্ণ, দুটিই কারাতে থেকে।

কুমিতে মেয়েদের অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণীতে পাকিস্তানের কৌসরা সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে সোনা জিতেছেন মারজান আক্তার প্রিয়া। আর অনূর্ধ্ব-৬১ কেজি ওজন শ্রেণীতে নেপালের অনু গুরুংকে ৫-২ পয়েন্টে হারিয়ে স্বর্ণপদক জিতেন হুমায়রা আক্তার অন্তরা।

কারাতে তিন স্বর্ণের পাশপাশি মেয়েদের কুমিতে অনূর্ধ্ব-৬৮ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন মরিয়ম খাতুন বিপাশা। আর ছেলেদের কুমিতে অনূর্ধ্ব-৬৭ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে মোহাম্মদ ফেরদৌস।
তৃতীয় দিনে অ্যাথলেটিকসে দারুণ খবর দিয়েছে মাহফুজুর রহমান শুভ। না, স্বর্ণ জিতে নয়; শুভ সু-খবর দিয়েছে হাইজাম্পে সাউথ এশিয়ান গেমেস বাংলাদেশের প্রথম পদক এনে দিয়ে। ২.১৬ মিটার লাফিয়ে রৌপ্যপদক জিতেছেন তিনি। এটা তার নতুন রেকর্ড। জাতীয় অ্যাথলেটিকসে তার আগের রেকর্ড ছিল ২.১৫ মিটার।

ছেলেদের ১০০ মিটারে স্প্রিন্টে বাংলাদেশের ইসমাইল হোসেন্য ১০.৭৫ সেকেন্ড সময় নিয়ে ৮ জনের মধ্যে পঞ্চম এবং হাসান মিয়া ১০.৯২ সেকেন্ড সময় নিয়ে অষ্টম হয়েছেন। মেয়েদের ১০০ মিটারে শিরিন আক্তার ১২.৩২ সেকেন্ড সময় নিয়ে ষষ্ঠ ও শরিফা খাতুন ১২.৫৩) নিয়ে সপ্তম হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com