সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঝিকরগাছায় ওয়ালটন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ১৯১ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে ৩ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর তৃতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০১৯।’

বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের অনুমোদনে যশোরের ঝিকরগাছায় দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৪ জানুয়ারি পর্যন্ত। প্রতিযোগিতায় ছয়টি দেশ অংশ নিবে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি, ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ওয়ালটন তৃতীয় আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, জাপান ও শ্রীলঙ্কা দুই শতাধিক ছেলে ও মেয়ে কারাতেকা অংশ নিবে।

ছেলেদের ইভেন্টে ৬টি ওজন শ্রেণিতে একক কাতা, একক কুমিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ছেলেদের ওজন শ্রেণিগুলো হল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫, অনূর্ধ্ব-৬০, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭৫ কেজি। মেয়েদের ইভেন্টে ৪টি ওজন শ্রেণিতে একক কাতা ও একক কুমিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মেয়েদের ওজন শ্রেণিগুলো হল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫ ও ৫৫+ কেজি। এ ছাড়া ১০-১২ ও ১৩-১৫ বছর বয়সী শিশুরা (বালক ও বালিকা) একক কাতা ও একক কুমিতে প্রতিদ্বন্দ্বিতা করবে।

দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপদের ট্রফি দেওয়া হবে। ব্যক্তিগত ইভেন্টে পদকজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে। এবারই প্রথম স্বর্ণপদক জয়ী ৫০ জনকে প্রাইজমানি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা সব সময়ই চাই খেলাধুলা ছড়িয়ে পড়ুক। শুধু রাজধানী কেন্দ্রিক না হয়ে বিভাগীয়, জেলা কিংবা উপজেলা পর্যায়েও হোক। গেল দুই বছর ধরে আমরা এই টুর্নামেন্টের সঙ্গে আছি। তারই ধারাবাহিকতায় এবারও ঝিকরগাছায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ালটন তৃতীয় আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপ। আমি মনে করি, এই প্রতিযোগিতার মাধ্যমে আরো ভালোভাবে কারাতে উপজেলা পর্যায়ে ছড়িয়ে পড়বে। আশা করব, আমাদের কারাতেকারা ভালো করবে।’

তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করায় বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান। এ ছাড়াও বক্তব্য রাখেন রফিকুল ইসলাম। তিনি ঝিকরগাছায় এই প্রতিযোগিতা আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com