শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পাবনা-রাজশাহী রেল রুটে চলবে‘ঢালারচর এক্সপ্রেস’

  • আপডেট টাইম : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ২২০ বার পঠিত

পাবনা প্রতিনিধি: পাবনা শহর থেকে রাজশাহী রেল রুটে চলাচলকারী ‘পাবনা এক্সপ্রেস’ নামের ট্রেন এখন থেকে ‘ঢালারচর এক্সপ্রেস’ নামে বর্ধিত রুটে রাজশাহী-পাবনা-ঢালারচরের মধ্যে চলাচল করবে। রবিবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও বার্তার মাধ্যমে বর্ধিত রেলপথে ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে করে ঢালারচর থেকে পাবনা পর্যন্ত আরও ৫৩ কিলোমিটার নতুন রেলপথ সংযুক্ত হলো।

রেলওয়ে বিভাগ জানায়, ঈশ্বরদী-ঢালারচর রেলপথের পাবনা পর্যন্ত প্রথম ধাপে ২৫ কিলোমিটার রেললাইন নির্মাণ হওয়ার পর ২০১৮ সালের জুন থেকে পাবনা-রাজশাহী রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়েছিল। মোট ৭৮ কিলোমিটার রেলরুটের বাকি ৫৩ কিলোমিটারের নির্মাণ ও ট্রেন চলাচলের জন্য যাবতীয় কাজ শেষে রবিবার থেকে পূর্ণাঙ্গ ট্রেন চলাচল শুরু হলো। এর মাধ্যমে পাবনার মানুষ রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে কম খরচে ট্রেন ভ্রমণের সুযোগ পাবেন।

পাকশী বিভাগীয় ব্যবস্থাপক আসাদুল হক জানান, সব জেলাকে রেলপথের সঙ্গে সংযুক্ত করতে কাজ করছে সরকার। এর মাধ্যমে এক নতুন মাইলফলকে যুক্ত হলো ঢালারচরবাসী।

ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ঢালারচর স্টেশনে সুধী সমাবেশের আয়োজন করে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগ। সেখানে উপস্থিত ছিলেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের এমপি নাদিরা ইয়াসমিন জলি, পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, পাকশী রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক আসাদুল হক, পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com