মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

এবার মেঘালয়ে দিল্লির সিএএ বিক্ষোভ , নিহত ২

  • আপডেট টাইম : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ১৯৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) সমর্থক-বিরোধীদের মধ্যে ভারতের রাজধানী দিল্লিতে সংঘর্ষের ঘটনায় ৪৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

পরিস্থিতি একটু স্বাভাবিক হলেও এখনো সেখানে ১৪৪ ধারা চলছে। দিল্লির এমন পরিস্থিতির মধ্যেই এবার সিএএ নিয়ে বিক্ষোভ শুরু হয়েছে মেঘালয়ে। সেখানে খাসি ছাত্র সংগঠন (কেএসইউ) এবং অ-জনজাতি সম্প্রদায়ের সংঘর্ষে গত ২৪ ঘণ্টায় দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতের সংখ্যা কমপক্ষে ১০।

গত শুক্রবার পূর্ব খাসি পার্বত্য অঞ্চলের ইছামতী এলাকায় ওই দুই পক্ষের বিশেষ বৈঠক চলছিল। তখনই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে মেঘালয়ের ছয়টি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। কারফিউ জারি করা হয়েছে শিলংসহ একাধিক জায়গায়।

গত শুক্রবার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সংঘর্ষ চলাকালীন বাজার সংলগ্ন একটি খড়ের গাদায় আগুন ধরিয়ে দেওয়া হয়। একাধিক গাড়িতে ভাঙচুর চালানো হয়। সংঘর্ষ থামাতে গিয়ে আহত হন একাধিক পুলিশকর্মীও।

অন্যদিকে সংঘর্ষের পরই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখতে ইস্ট খাসি হিলস জেলার ডেপুটি কমিশনারসহ শীর্ষ পুলিশ কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন রাজ্যেও স্বরাষ্ট্রমন্ত্রী লাখমেন রিয়াম্বুই। মুখ্যমন্ত্রী কনরাড সাংমার নির্দেশে ঘটনার তদন্ত শুরু হয়েছে। আইন-শৃঙ্খলার বিষয়ে নজর রাখতে একাধিক জায়গায় নামানো হয়েছে সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স (সিএপিএফ)।

সূত্র :আনন্দবাজার

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com