মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

অধিনায়কত্ব ছাড়লেন মাশরাফি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০
  • ২০৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক: অধিনায়কত্ব ছেড়ে দিলেও অবসর নিচ্ছেন না মাশরাফি বিন মুর্তজা । বাংলাদেশের ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। তবে খেলোয়াড় হিসেবে সুযোগ পেলে খেলা চালিয়ে যাবেন তিনি।

আজ (৫ মার্চ) এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ডাহাতি এই পেসার। জিম্বাবুয়ের বিপক্ষে আগামীকালই অধিনায়ক হিসেবে তাঁকে শেষ বার ওয়ানডেতে দেখা যাবে।

২০১০ সালে দলের গুরুদায়িত্ব বুঝে পেয়েছিলেন ম্যাশ। কিন্তু হাঁটুর ইনজুরির কারণে ঠিকভাবে পারেননি সেই দায়িত্বে মনোনিবেশ করতে। এরপর ২০১৪ সালে ফের পুরোদমে টাইগারদের দায়িত্ব বুঝে নেন টাইগার এই দলপতি। এখন পর্যন্ত ৮৭ ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিয়েছেন ম্যাশ। নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশকে দুইটি বিশ্বকাপে। বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়।

বাংলাদেশের জন্য প্রথম কোন টুর্নামেন্টের শিরোপা আসে তারই হাত ধরে। দেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ জয়ের রেকর্ডটিও তার। ৮৭ ম্যাচে অধিনায়কত্ব করে জয় পেয়েছেন ৪৯টি ম্যাচে।

অধিনায়ক হিসেবে সর্বাধিক ওয়ানডে জয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন সাবেক অধিনায়ক এবং বর্তমান নির্বাচক হাবিবুল বাশার। অধিনায়ক হিসেবে ৬৯ ম্যাচে দায়িত্ব পালন করে দেশকে এনে দিয়েছেন ২৯টি জয়। এরপরের অবস্থানেই রয়েছেন ক্রিকেটের বরপুত্র সাকিব আল হাসান। ৫০ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় ছিনিয়ে আনতে পেরেছেন তিনি ২৩ ম্যাচে।

সেই সঙ্গে মুশফিকুর রহিম ১১ ম্যাচ, মোহাম্মদ আশরাফুল ৮ ম্যাচ, খালেদ মাসুদ ৪ ম্যাচ, আমিনুল ইসলাম ২ ম্যাচ, আকরাম খান ১ ম্যাচ, খালেদ মাহমুদ ১৫ ম্যাচ, গাজী আশরাফ হোসেন ৭ ম্যাচ, মিনহাজুল আবেদীন ২ ম্যাচ, নাঈমুর রহমান ৪ ম্যাচ, তামিম ইকবাল ৩ ম্যাচ ও রাজিন সালেহ ২ ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়ে একটি ম্যাচেও জয়ের মুখ দেখেননি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com