রবিবার, ১২ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সুস্থ্ মুসল্লিদের জন্য মসজিদে নামাজের সুযোগ দেওয়ার আহ্বান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ২২৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : সুস্থ্ মুসল্লিদের জন্য শর্ত সাপেক্ষে মসজিদে নামাজের সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।

আজ মঙ্গলবার দলটির আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক এক বিবৃতিতে এ আহ্বান জানান।

দলের সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান হেলাল স্বাক্ষরিত বিবৃতিতে নেতারা বলেন, ‘হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীসহ দেশের শীর্ষ উলামায়ে কেরামগণ ১৪ শর্ত সাপেক্ষে সকল মসজিদে সুস্থ ব্যক্তিদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ, জুমআ ও তারাবির জামাতে উপস্থিতি উম্মুক্ত করার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু তা এখনো বাস্তবায়ন হয়নি। এসব শর্তগুলো পরিপালন সাপেক্ষে দেশের সকল মসজিদে দ্রুত সময়ের মধ্যে সুস্থ ব্যক্তিরা যাতে নামাজ পড়তে পারেন, এই সুযোগ দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।’

সরকারের সমালোচনা তারা বলেন, করোনা পরিস্থিতির কারণে মসজিদে মুসল্লি সীমিত করা হলেও দোকানপাট ও রাস্তা-ঘাটে মানুষ অহরহ চলা-ফেরা করছে। শর্ত সাপেক্ষে মার্কেট, শপিং মল এবং ছোটো খাটো মিল ফ্যক্টরি ও গামের্ন্টস খোলা হয়েছে। একইভাবে শর্ত সাপেক্ষে স্বাস্থ্য বিধি মেনে মসজিদসমুহ মুসল্লিদের জন্য উম্মুক্ত করে দেওয়া এখন সময়ের দাবি।

করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সকল প্রকার গুণাহ থেকে মুক্ত থাকা, বেশি বেশি ইসতেগফার এবং আল্লাহর দরবারে কান্নাকাটি করার আহ্বান জানান দলটির নেতারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com