বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সিলেট টেস্টে অনবদ্য ইনিংসে সুখবর পেলেন মুমিনুল ইসরাইল থেকে পুরস্কার পেয়ে ইউনেস্কোর বলে চালালেন ড. ইউনূস ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কাল, যেভাবে জানবেন সাকিবের ফেরার টেস্টে নেই হাথুরুসিংহে ‘জনগণ থেকে যারা আউট হয়েছে, তারা ভারতবিরোধী স্লোগান দিচ্ছে’ চাকরির বিজ্ঞাপন দিয়ে যুবকদের ধরে এনে টর্চারসেলে নির্যাতন স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ঢাকা বয়েজ এন্ড গালর্স কলেজের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত কালীগঞ্জে স্বাধীনতা দিবসে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গাজীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কালীগঞ্জে চোরাকৃত স্বর্ণ ও ট্রাক ভর্তি সোয়ামিলসহ গ্রেফতার- ৩

৮ জনের করোনা শনাক্ত, ১৬ হাজার রোহিঙ্গা লকডাউনে

  • আপডেট টাইম : শনিবার, ২৩ মে, ২০২০
  • ১৯২ বার পঠিত

কক্সবাজার প্রতিনিধি  : কক্সবাজারের উখিয়ার পর এবার করোনা ছড়ালো টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পেও। শুক্রবার ৮ রোহিঙ্গার করোনা শনাক্ত হয়েছে। তারমধ্যে ৭ জন উখিয়ার কুতুপালং ৬ নম্বর ক্যাম্পের ও একজন টেকনাফের নয়াপাড়া ক্যাম্পের বাসিন্দা। এই প্রথম উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাইরে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পেও রোহিঙ্গা করোনা রোগী শনাক্ত হলো। এ নিয়ে মোট ২১ জন রোহিঙ্গা করোনা রোগী পাওয়া গেল।

এই ৮ জন সহ ২১ জন রোহিঙ্গা করোনা রোগীই রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত আইসোলেশন হাসপাতালে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডাঃ আবু মোহাম্মদ তোহা।

তিনি জানান, এ পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮৬ জন রোহিঙ্গার নমুনা পরীক্ষা করা হয়েছে।

কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পের যেসব ব্লকে করোনা রোগী শনাক্ত হচ্ছে সে সব ব্লকের বাড়ি ঘর আলাদা করে রাখা হয়েছে।

তিনি জানান, এ পর্যন্ত কুতুপালং ৫ ও ৬ নম্বর ক্যাম্পের ১৬ হাজারেরও বেশি রোহিঙ্গাকে লাল পতাকা দিয়ে সম্পূর্ণ লকডাউন করে দেয়া হয়েছে। সেসব ব্লকে ঢোকা কিংবা বাহির হওয়া কঠোর ভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষায় কক্সবাজার জেলার ২৮ জন করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে শুধু চকরিয়া উপজেলায় ১৯ জন মহেশখালী উপজেলায় ৫ জন রয়েছে। এ নিয়ে কক্সবাজারে ২১ রোহিঙ্গা সহ মোট ৩১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে শুক্রবার পর্যন্ত ৪ করোনা রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে বৈদ্যঘোনা এলাকার বাসিন্দা মহিউদ্দিন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর নমুনা সংগ্রহ করা হয়। পরে বিকালে তার রিপোর্ট পজেটিভ আসে।

জেলায় করোনা শনাক্ত হওয়া রোগীদের মধ্যে এ পর্যন্ত ৫৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com