বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১১:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ি সাক্ষাৎ ডিজিটাল খাতের উন্নয়নে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি শ্রীনগরে এলজিএসপির অর্থায়নে স্বাস্থ্য উপকরণ বিতরণ করোনায় ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করলেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ভারতের জেলে চিলমারীর ব্যবসায়ীর মৃত্যু জুনে নির্যাতনের শিকার ৩০৮ নারী ও কন্যাশিশু সব রেকর্ড ছাপিয়ে করোনায় আক্রান্ত ৪০১৯ জন, নতুন প্রাণহানি ৩৮ করোনায় দেশে আরও ২ বিশেষজ্ঞ চিকিৎসকের মৃত্যু টঙ্গীতে করোনা পরিক্ষায় ব্যাপক অবদান রেখেছেন ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল হাসপাতালের উপ-প্রধানের নোংরামির ভিডিও ফাঁস, লজ্জায় আত্মহত্যাচেষ্টা ডিপিডিসির এক যুগ পূর্তি

ট্রাম্পের পোস্ট করা ভিডিও ডিজেবল করলো টুইটার-ফেসবুক

  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : পুলিশি নিপীড়নে নিহত কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের প্রতি শ্রদ্ধা জানিয়ে ডোনাল্ড ট্রাম্পের পোস্ট করা একটি ভিডিও ডিজেবল করে দিলো টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রাম।

কপিরাইটের অভিযোগ এনে তারা এই পদক্ষেপ নিয়েছে বলে এক প্রতিবেদনে তথ্যটি জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

ক্লিপে ফ্লয়েডর হত্যার বিরুদ্ধে বিক্ষোভকারীদের সহিংসতার কিছু খণ্ড খণ্ড ছবি ও ভিডিও দেখা গেছে। আর ব্যাকগ্রাউন্ডে কথা বলছেন ট্রাম্প। কোন ছবি বা ভিডিও কপিরাইট আইন ভঙ্গ করেছে তা স্পষ্ট নয়। তবে ক্যালিফোর্নিয়ার আইনজীবী স্যাম কুলাক পলিটিকোকে জানিয়েছে, তার ফার্ম টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম ও ইউটিউবের কাছে কপিরাইট সংক্রান্ত অভিযোগ করেছে।

ভিডিও অপসারণের পর ট্রাম্প এক প্রতিক্রিয়ায় লিখেছেন, ‘তারা প্রগতিবাদী বামপন্থী ডেমোক্র্যাটদের হয়ে কঠিন লড়াই করছে, একপেশে লড়াই। অবৈধ।’ টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসে পাল্টা জবাবে লিখেছেন, ‘যা বলছেন সত্যি নয়, আর এটা অবৈধ নয়। এটা সরানো হয়েছে কারণ কপিরাইট ভঙ্গের অভিযোগ এসেছে।’

সপ্তাহখানেক আগে দুটি পোস্ট নিয়ে টুইটারের সতর্কবার্তা পাঠানোর পর ক্ষোভ প্রকাশ করেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট বেশ কিছু আইনি সুরক্ষা প্রত্যাহারের লক্ষ্যে ফেসবুক ও টুইটারসহ সামাজিক মাধ্যমের বিরুদ্ধে এক নির্বাহী আদেশে সই করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com