শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ জার্সি পরবেন প্রিমিয়ার লিগের ফুটবলাররা

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ২০৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : বর্ণবাদ বিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়রা ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ জার্সি পরে মাঠে নামবেন। জার্সিতে নিজেদের নামের জায়গায় লিখা থাকবে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’।

যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে নিহত কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুতে উত্তাল গোটা বিশ্ব। তার হত‌্যার প্রতিবাদ হচ্ছে সর্বত্র জুড়ে। ফুটবলাররা ব্যক্তিগতভাবে এগিয়ে আসার পর ক্লাবগুলিও প্রতিবাদ করছে। সবার মুখে একটাই স্লোগান,‘ব্ল্যাক লাইভস ম্যাটার’। এবার বৃহৎ পরিসরে হচ্ছে প্রতিবাদ।

করোনা প্যানডেমিকের জেরে তিন মাস বন্ধ থাকার পর ১৭ জুন থেকে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ইপিএলের খেলোয়াড়রা মৌসুমের প্রথম ১২ ম্যাচে বিশেষ এ জার্সি পরে মাঠে নামবেন। একই সঙ্গে হাঁটু গেঁড়ে বসে প্রতিবাদ জানাতে পারে বলেও জানিয়েছে লিগ কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে লিগ কর্তৃপক্ষ বলেছে, ‘আমরা, খেলোয়াড়রা, জাতিগত কুসংস্কার নির্মূলের একক উদ্দেশ্য নিয়ে একসাথে দাঁড়িয়েছি। আমরা বিশ্বাস করি তারা আমাদের অংশ। তাদের সম্মান এবং সকল সুযোগ-সুবিধা নিশ্চিতের দায়িত্ব আমাদের। এজন‌্য আমরা জার্সির বিষয়টিতে সমর্থন করছি এবং মৌসুমের বাকি অংশে জার্সিতে ‘‘ব্ল্যাক লাইভস ম্যাটার’’ লোগো থাকবে।’

লিগের এখনও ৯২টি ম্যাচ বাকি। ২৯ ম্যাচ শেষে ৮২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে লিভারপুল। লিগ ফেরার দিন মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। একই দিন মুখোমুখি হবে অ্যাস্টন ভিলা ও শেফিল্ড ইউনাইটেড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com