বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

প্রিয়জনের লোকেশন জানাবে ‘প্রিয়’ অ্যাপ

  • আপডেট টাইম : শনিবার, ২০ জুন, ২০২০
  • ১৯৯ বার পঠিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : প্রিয়জনের লোকেশন জানার সুবিধা দিতে ‘লুপ’ নামক নতুন একটি ফিচার চালু করেছে ‘প্রিয়’ অ্যাপ। এই ফিচার ব্যবহার করে প্রতিমুহূর্তে লোকেশন জানা যাবে।

এ বিষয়ে প্রিয়’র প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন জানান, অনেক সময়ই সন্তানরা বাসার বাইরে বের হলে বাবা মায়েরা দুশ্চিন্তায় থাকেন। কিংবা কাজের প্রয়োজনে প্রিয়জনদের কাছ থেকে অনেক দূরে থাকতে হয় অনেকের, ঠিকমতো তাদের খোঁজও অনেক সময় নেওয়া সম্ভব হয় না। অনেকে প্রবাসে থাকেন, কিন্তু বাবা-মা, স্ত্রী-পরিবার-পরিজন থাকেন দেশে। যখন-তখন চাইলেও হয়তো ফোন করা সম্ভব হয় না। প্রিয়জনদের এই দূরত্ব ঘুচাবে ‘লুপ’।

তিনি বলেন, ‘প্রিয়’ অ্যাপ থেকে আপনজনদের ‘লুপ’ করলে আপনি যেমন তাদের অবস্থান দেখতে পাবেন, তেমনি তারাও আপনার অবস্থান দেখতে পাবে। দূরত্ব দেখানোর পাশাপাশি ‘লুপ’ এ থাকা ম্যাপের মাধ্যমে একদম নিখুঁতভাবে অবস্থান সম্পর্কে জানা যাবে।’

গুগল প্লে স্টোর থেকে ‘প্রিয়’ অ্যাপ ডাউনলোড করে এ সুবিধা পেতে অ্যাপের ‘এক্সপ্লোর’ বাটনে ক্লিক করতে হবে। সেখানে ‘অ্যাড পিপল ইন লুপ’ নামের একটি অপশন আসবে। এই অপশনে ক্লিক করলে স্ক্রিনের উপরে একটি সার্চ বার আসবে এবং নাম, ফোন নম্বর বা ই-মেইল আইডি লিখে সার্চ করে যেকাউকে লুপে অ্যাড করা যাবে। এবার তার আইডিতে ক্লিক করে ‘লুপ রিকোয়েস্ট’ বাটনে ক্লিক করলে তিনি একটি রিকোয়েস্ট পাবেন। অপর প্রান্তের ব্যক্তি সেই রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করলেই লুপ হয়ে যাবে। সেবাটি ব্যবহারের জন্য উভয়ের ফোনে এই অ্যাপ থাকতে হবে।

‘লুপ’ ফিচারের মাধ্যমে প্রিয়জনের অবস্থান জানার পাশাপাশি মেসেজও পাঠানো যাবে। খুব শিগগির ভয়েস কল এবং অডিও-ভিডিও মেসেজ পাঠানোর অপশন যোগ হচ্ছে। যেকোনো মুহূর্তে যে কাউকে লুপ তালিকা থেকে বাদ দেওয়া যাবে। লুপ হচ্ছে শুধু পরিচিতজনদের মধ্যে ব্যবহার করার একটি ফিচার। এখানে অপরিচিত কাউকে যুক্ত না করাই নিরাপদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com