সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

টঙ্গীতে প্রাইম জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, হাসপাতাল ভাংচুর

  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০
  • ২৪৬ বার পঠিত

 টঙ্গী (গাজীপুর) প্রতিনিধিঃ টঙ্গীতে প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসার কারণে এক নবজাতকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় প্রাইম জেনারেল হাসপাতালে এই নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটে। স্থানীয় এলাকাবাসী ও পরিবার সুত্রে জানা যায়, টঙ্গী পশ্চিম থানাধীন খাপাড়া এলাকার বাসিন্দা সাগর তার প্রসূতি স্ত্রী সারমিন আক্তার (২০) কে শনিবার সকাল ১০ ঘটিকার সময় প্রাইম জেনেরেল হাসপাতালে ভর্তি করেন।

এসময় হাসপাতাল কতৃপক্ষ তাদের সিজার করার পরামর্শ দিলে সাগর ডাক্তারদের সিদ্ধান্তে রাজি হয়। সিজারের মাধ্যমে সাগর ও সারমিনের একটি ফুটফুটে সন্তান জন্মগ্রহন করে। নবজাতকের অবস্থা স্বাভাবিক থাকা সবত্তেও হাসপাতাল কতৃপক্ষ শিশু বিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে হাসপাতালের নার্সদের মাধ্যমে ভুল চিকিৎসা দেওয়ার কারণে নবজাতকের অবস্থা সঙ্কটাপন্ন হলে হাসপাতালের ডাক্তাররা নবজাতককে অন্য যে কোন হাসপাতালে নিয়ে যেতে বলেন।

এসময় পাশের অন্য একটি প্রাইভেট হাসপাতালে গেলে তারা জানান নবজাতকের অবস্থা খুবই খারাপ তারা ভর্তি রাখতে পারবে না। এরই মধ্যে প্রাইম জেনারেল হাসপাতালেই নবজাতকের মৃত্যু হয়। হাসপাতাল কতৃপক্ষ ভুল চিকিৎসা হওয়া সত্ত্বেও তারা নবজাতকের চিকিৎসার দেখভালের ও কোন আগ্রহ দেখায় নি। এ বিষয়ে সাংবাদিকরা হাসপাতাল কতৃপক্ষের চান মিয়া ও আঃ ছালামের সাথে কথা বললে তারা জানান, নবজাতকের জন্মের পর থেকেই অবস্থা সঙ্কটাপন্ন ছিলো। আমাদের হাসপাতালে শিশু বিশেষজ্ঞ ও এনআইসিইও না থাকায় শিশুটিকে অন্যাত্র রেফার করি তাদের নিজস্ব অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে। এব্যাপারে আমাদের আপনারা কোন নিউজ করলে আপনাদের নামে মানহানির মামলা করা হবে। আমরা নবজাতকের পরিবারকে দাফনের জন্য টাকা পয়সা দিয়েছি। এ বিষয়ে জানতে চাইলে টঙ্গী পশ্চিম থানার এস আই বিল্লাল জানান, ৯৯৯ নাম্বারে ফোনের সংবাদের ভিত্তিতে প্রাইম জেনারেল হাসপাতালে গিয়ে জানতে পারি একটি নবজাতকের মৃত্যুর ঘটনায় এলাকার মানুষের মাঝে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। এতে স্থানীয় জনতা ক্ষুদ্ধ হয়ে রবিবার দিবাগত রাতে দুই দফায় হাসপাতালে ভাংচুর চালায়। সাগর ও স্ত্রী সারমিন জানিয়েছে ভুল চিকিৎসার কারনে তাদের সন্তানের মৃত্যু হয়েছে। হাসপাতাল কতৃপক্ষ ও রোগীদের মধ্যে সমযোতা হয়েছে। নবজাতকের দাফন ও রোগীর উন্নত চিকিৎসার ভার নিয়েছে হাসপাতাল কতৃপক্ষ। তবে নবজাতকের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দিলে তার ব্যাবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com