রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পশুর হাটে স্বাস্থ্যবিধি ভঙ্গ করলে শাস্তি: তাপস

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ১৮২ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক : কোরবানির পশুর হাট পরিচালনায় ইজারার বরাদ্দপত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিতে সব ধরনের নির্দেশনা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)-এর মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, ‘কোরবানির হাট পরিচালনা বা এর সঙ্গে সংশ্লিষ্ট কেউ সে নির্দেশনা ভঙ্গ করলে শাস্তিমূলক ব্যবস্থা নেবো।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে ‘পশুর হাট ব্যবস্থাপনা’ বিষয়ক এক ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে মেয়র এসব কথা বলেন।

তাপস বলেন, ‘করোনা মহামারি মোকাবিলায় কোরবানির হাটে যেন স্বাস্থ্যবিধি মানা হয়, তা নিশ্চিত করতে ইতোমধ্যে ব্যবস্থাপনা কমিটি করে দিয়েছি। যে ক’দিন হাট চলবে, কমিটি সার্বক্ষণিকভাবে সে কদিন তদারকি করবে। যেন করোনা সংক্রমণ বাড়তে না পারে। এছাড়া, স্বাস্থ্যবিধি পালন নিশ্চিত করতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

মেয়র আরও বলেন, ‘এসব অস্থায়ী পশুরু হাট তিন থেকে পাঁচ দিনের জন্য অনুমোদন দেওয়া হবে। গরু কেনা-বেচায় এক গরু থেকে কতটুকু দূরত্বে আরেকটি গরু রাখতে পারবে, তাও চিহ্নিত করে দেবো। আর হাটগুলোতে একমুখী পথচলা নিশ্চিত করতে নির্দেশনা দেওয়া হবে।

এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক, সচিব আকরামুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com