শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঢাবি শিক্ষার্থী সুমাইয়া হত্যা মামলার প্রধান দুই আসামির ৩ দিনের রিমান্ড

  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ২১২ বার পঠিত

নাটোর প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সুমাইয়া হত্যা মামলার প্রধান দুই আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (২৬ জুন) বিকাল ৫টায় রিমান্ড আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান। সন্ধ্যার পর মামলার আইও আব্দুল মতিন বিষয়টি নিশ্চিত করেছেন।

আইও আব্দুল মতিন জানান, শুক্রবার বিকাল ৫টায় সুমাইয়া হত্যা মামলার প্রধান আসামি মোস্তাক হোসাইন ও তার বাবা জাকির হোসেনকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড করেন তিনি। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর দুই আসামির রিমান্ড আবেদনের শুনানি রবিবার হবে বলে জানান আইও।

প্রসঙ্গত, শিক্ষার্থী সুমাইয়াকে হত্যার পরদিন মঙ্গলবার বিকালে শহরের বড়হরিশপুর এলাকা থেকে মামলার এজাহারভুক্ত আসামি নিহতের শাশুড়ি সৈয়দা মালেকা আক্তার ও ননদ জাকিয়া ইয়াসমিন যুথিকে গ্রেফতার করা হলেও প্রধান আসামি, নিহতের স্বামী মোস্তাক হোসাইন ও শ্বশুর জাকির হোসেন আত্মগোপন করেন। তাদের গ্রেফতারে মাঠে নামে জেলা পুলিশ। বিভিন্ন জায়গায় অভিযানের এক পর্যায়ে বৃহস্পতিবার সকালে বগুড়ার নন্দিগ্রাম এলাকা থেকে প্রধান আসামি মোস্তাক ও রাজশাহীর বাঘা এলাকা থেকে নিহতের শ্বশুর জাকিরকে গ্রেফতার করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিষয়ে মাস্টার্সে প্রথম বিভাগ অর্জনকারী মেধাবী শিক্ষার্থী সুমাইয়া সদর উপজেলার বলারীপাড়া মহল্লার মৃত সিদ্দিকুর রহমানের মেয়ে।

জানা যায়, প্রেমের সূত্রে গত বছরের ১৪ এপ্রিল মোস্তাকের সঙ্গে সুমাইয়ার বিয়ে হয়। মোস্তাক একটি কোম্পানিতে চাকরি করলেও এখন বেকার। সুমাইয়ার বিয়ের পর নিজ বাড়ি ও মাঝে মাঝে শ্বশুর বাড়িতে থাকতো। গত সেপ্টেম্বরে তার বাবা মারা যায়। তারপরেও তার পড়ালেখার খরচ নিজ পরিবার থেকে বহন করতে চাওয়ায় সম্প্রতি সুমাইয়া বিসিএস কোচিং করতে ঢাকায় যেতে চায়। অভিযোগ রয়েছে, মোস্তাক ও তার পরিবার সুমাইয়াকে ঢাকা যেতে বাধা দেয়। গত ১৫-২০ দিন আগে সুমাইয়ার ৬-৭ মাসের শিশুর অ্যাবরশন করায় মোস্তাক। এরপর থেকে সুমাইয়া অসুস্থ অবস্থায় বাবার বাড়ি থাকতো। গত ২-৩ দিন আগে মোস্তাক তার শাশুড়িকে ফোন করে বাড়ির কাজ করার কথা বলে সুমাইয়াকে পাঠাতে বলে। তাতে অসম্মতি জানানোয় মোস্তাক রেগে গিয়ে রাগান্বিত হয়ে সুমাইয়াকে বকা দেওয়ার পর তাকে বাবার বাড়ি থেকে নিয়ে আসে। সোমবার সকালে সুমাইয়ার শ্বশুর জাকির হোসেন ফোন করে সুমাইয়ার মা নুজহাতকে বলে, তার মেয়ে অসুস্থ, হাসপাতালে নেওয়া হয়েছে। পরিবারের লোকজন সবাই মিলে হাসপাতালে গিয়ে সুমাইয়ার মরদেহ দেখতে পায়। কিন্তু মোস্তাকদের পরিবারের কেউ ছিল না। এসময় তারা সুমাইয়ার গলা ও হাতে আঘাতের চিহ্ন দেখতে পায়।

ঘটনাটি সদর থানা পুলিশকে জানালে পুলিশ মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। সুমাইয়া খাতুনের মা নুজহাত সুলতানা বাদী হয়ে সোমবার রাতে সদর থানায় চার জনের নামে ও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com