বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ি সাক্ষাৎ ডিজিটাল খাতের উন্নয়নে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১৭২ বার পঠিত

ডেস্ক: ডিজিটাল প্রযুক্তি বিকাশে বাংলাদেশ অভাবনীয় সফলতা অর্জন করেছে মন্তব্য করে এই অর্জনকে আরো বেগবান করতে নরওয়ে বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। আজ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে ডিজিটাল প্লাটফর্মে এক বিদায়ি সাক্ষাতে তিনি এসব কথা বলেন।
বৈঠককালে তারা বাংলাদেশ ও নরওয়ের মধ্যকার দ্বি-পক্ষীয় বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয় বিশেষ করে কোভিড-১৯ দুর্যোগে জনগণকে ইন্টারনেট-সহ নিরবচ্ছিন্ন ডিজিটাল  টেলিকম সেবা প্রদান, দেশে ফাইভ-জি প্রযুক্তির সম্প্রসারণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ কমর্সূচি এবং দুর্গম অঞ্চল ডিজিটাল নেটওয়ার্কের আওতাভুক্ত-সহ বিভিন্ন বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন। তারা বলেন, কোভিডকালে ডিজিটাল টেলিকম প্রযুক্তিই মানুষের জীবনযাত্রা সচল রেখেছে। কোভিড পরবর্তী পৃথিবীতে ডিজিটাল এই প্রযুক্তিকে আরো কীভাবে মানুষের কল্যাণে কাজে লাগানো যায় সেই বিষয়টিও আলোচনায় উঠে আসে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও নরওয়ের ঐতিহাসিক সম্পর্ক তুলে ধরে বলেন, নরওয়ে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশ ও  নরওয়ের দ্বি-পক্ষীয় সম্পর্ক শক্তিশালী উল্লেখ করে তিনি ভবিষ্যতে এই সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন।
রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতিম দেশ হিসেবে অভিহিত করেন। তিনি বাংলাদেশের টেলিকম খাতে  নরওয়ের বিনিয়োগকে আন্তরিকতার সাথে বিবেচনায় নেওয়ায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর ভূমিকার প্রশংসা করেন। রাষ্ট্রদূত বলেন, পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় বিশেষ করে বাংলাদেশের টেলিকম খাতে নরওয়ের বিনিয়োগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com