শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সরকার সব ব্যবস্থা নিয়েছে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে : প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ১৮০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: কৃষকদের নগদ অর্থসহায়তা, সার, উন্নতমানের বীজসহ প্রয়োজনীয় কৃষি উপকরণ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘করোনার সময়ে খাদ‌্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘করোনা আমাদের অনেকটা পিছিয়ে দিচ্ছে। এরপরও কৃষির যে অগ্রগতি, তা ধরে রাখতে হবে।

খাবারের ব্যবস্থা করতে পারলে অন্য কোনোদিকে সমস্যা হবে না মন্তব‌্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘মানুষের পাশে দাঁড়ানো আমাদের কাজ। করোনার সময়ে যারা কৃষকের পাশে দাঁড়িয়েছেন, তাদের ধন্যবাদ জানাই।

সরকার প্রধান বলেন, ‘ধান কাটার সময় ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে নেমে গেছেন। নিজের হাতে ধান কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছেন। এই কাজ করতে গিয়ে অনেকেই করোনা-আক্রান্ত হয়েছেন। অনেকে মৃত্যুবরণও করেছেন।

বাংলাদেশ এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এসডিজির ১৭টি মূল নির্দেশনা রয়েছে। এর মধ্যে যে কয়টি আমাদের দেশের জন্য প্রযোজ্য, তার সব নিয়ে নাড়াচাড়া করার দরকার নেই। ঠিক যে কয়টা আমাদের দেশের জন্য প্রয়োজন, সেগুলো আমাদের অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় সংযুক্ত করে নিয়েছি।’ সেগুলো বাস্তবায়নের কাজ সরকার এগিয়ে নিয়ে যাচ্ছে বলেও তিনি মন্তব‌্য করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com