বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

শাহীন শাহ আফ্রিদীর ডাবল হ্যাটট্রিক

  • আপডেট টাইম : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৮ বার পঠিত
SOUTHAMPTON, ENGLAND - SEPTEMBER 20: Shaheen Afridi of Hampshire celebrates bowling Tim Murtagh of Middlesex to give him 4 wickets in 4 balls and Hampshire victory in the Vitality Blast match between Hampshire and Middlesex at The Ageas Bowl on September 20, 2020 in Southampton, England. (Photo by Alex Davidson/Getty Images)

ক্রীড়া ডেস্ক: নিজেকে আরও শাণিত করার লক্ষ্যে ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টে হ্যাম্পশায়ারের হয়ে খেলার সুযোগ মিস করেননি শাহীন শাহ আফ্রিদী। তবে দলটির হয়ে মাঠে নেমে যেন আরও হতাশার দিকে এগুচ্ছিলেন শাহীন। শেষ ছয় ম্যাচে শিকার মাত্র ১ উইকেট।

নিজেকে প্রমাণের বিষয় ছিল। শাহীন শাহ নিজেকে প্রমাণ করলেন। প্রতিপক্ষের জন্য দুঃস্বপ্ন হয়ে তাসের ঘরের মতো উড়িয়ে দিলেন স্ট্যাম্প। টানা চার বলে উইকেট উড়িয়ে ক্রিকেট ইতিহাসের ষষ্ঠ বোলার হিসেবে তুলে নিলেন ডাবল হ্যাটট্রিক। তবে প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিক শিকারে সবগুলো উইকেট বোল্ড করে তুলে নিলেন এই পাকিস্তানি।

হ্যাম্পশায়ারের হয়ে এবারের ভাইটালিটি ব্লাস্টে প্রথম ছয় ম্যাচে অকাতরে রান বিলিয়ে যাচ্ছিলেন এই গতিময় বাঁহাতি পেসার। তবে মিডলসেক্সের বিপক্ষে ম্যাচে নিজের সেরা বোলিং উপহার দিয়েছেন এই বাঁহাতি পেসার। মাত্র ১৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ছয় উইকেট। যার প্রতিটিই স্ট্যাম্প উপড়ানো।

হ্যাম্পশায়ারের ১৪১ রানের জবাবে এদিন শাহীনের বোলিং তোপে ১২১ রানে শেষ হয় মিডলসেক্সের ইনিংস। এর মধ্যে শাহীন আঠারোতম ওভার করতে এসে টানা চার বলে চার উইকেট তুলে নিয়ে খেলা শেষ করেন। ওই ওভারে আফ্রিদির প্রথম দুই বলে দুটি সিঙ্গেল নেন জন সিম্পসন ও টম হেম। এরপর আর স্ট্রাইক পাননি হেম, অন্য প্রান্তে দাঁড়িয়ে দেখেন চার সতীর্থের বোল্ডের দৃশ্য। সিম্পসনকে বোল্ড করে জুটি ভাঙার পর স্টিভেন ফিন, থিলান ও টিম মারটাঘকে গোল্ডেন ডাকের তেতো স্বাদ দেন আফ্রিদি।

প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে টানা চার বলে উইকেট নিয়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর ডাবল হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার আল আমিন হোসেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই কৃতিত্ব রয়েছে আফগানিস্তানের রশিদ খান ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার। শাহীন শাহের আগে সবশেষ ডাবল হ্যাটট্রিক করেছিলেনন ভারতীয় পেসার অভিমন্যু মিথুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com