শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

১৬ অক্টোবর থেকে সিনেমা হল খোলার সিদ্ধান্ত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮২ বার পঠিত

বিনোদন প্রতিবেদক: করোনা সংক্রমণ রোধে গত ১৭ মার্চ থেকে দেশের সকল প্রেক্ষাগৃহ বন্ধ ঘোষণা করা হয়। এরই মধ্যে অফিস-আদালত ও সিনেমার শুটিং চালু করলেও সিনেমা হল খোলার অনুমতি মেলেনি।

হলমালিকদের অনুরোধে কয়েক দফা বৈঠকও হয়েছে। অবশেষে সোমবার (২১ সেপ্টেম্বর) সিদ্ধান্ত নেওয়া হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে ১৬ অক্টোবর থেকে তালা খুলছে সিনেমা হলের। তবে প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই হল খোলা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

সোমবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। আগস্ট মাসের শুরুর দিকে একবার বসেছিলাম। সেই বৈঠকের সিদ্ধান্ত ছিল, ১৫ সেপ্টেম্বরের পর বৈঠক করে সিদ্ধান্ত নেব। সেই মর্মে আজ বিস্তারিত আলোচনা হয়েছে। আলোচনার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি, যদি করোনা পরিস্থিতি এখনকার চেয়ে কমে আসে তবে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি! তার আগে অবশ্যই প্রধানমন্ত্রীর সম্মতি গ্রহণ করব। ধারণ ক্ষমতার অর্ধেক দর্শক নিয়ে সিনেমা হলগুলো চালু হবে।’

এদিকে বেশকিছু সিনেমার নির্মাণ কাজ শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে। প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় সেসব সিনেমা মুক্তি দেওয়া সম্ভব হচ্ছে না। এছাড়া এরই মধ্যে কয়েকটি বিগবাজেটের সিনেমার নির্মাণ কাজ শুরু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com