শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

শেখ মুজিবুর রহমান শুধু একটি নামই নয়

  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ২০৮ বার পঠিত

 

মাসুদ পারভেজ : শেখ মুজিবুর রহমান একটি পতাকার নাম, একটি দেশের স্বাধীনতার নাম,সার্বভৌমত্বের নাম,নিপীড়িত মানুষের আন্দোলনের অগ্রসেনানীর নাম, উন্নয়নের নাম, দারিদ্র্য বিমোচনের নাম সর্বপরি একটি দেশের সর্বস্তরের মানুষের হৃদয়ের গ্রোথিত চির অম্লান একটি নাম, একটি চেতনা, একটি উজ্জীবিত নাম।

সেই মহান ব্যক্তি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীতে জাতি স্মরণ করছে বিনম্র শ্রদ্ধা।লালসার কাছে বিবেক বিসর্জন দিয়ে যারা জাতির পিতাকে পঁচাত্তরের পনেরই আগস্ট স্বপরিবারে হত্যা করেছে তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। ইতিহাসের নৃশংসতম হত্যাকান্ডের ফলে অপূরণীয় ক্ষতি হয় দেশের যা আজও পূরণ হয়নি,হয়তো আগামীতেও হবে না। তবে বঙ্গবন্ধুর নীতি আদর্শ ব্যক্তিত্ব রয়ে গেছে দেশের আপামর জনগণের মনের গভীরে।অনেক বাঁধা পেরিয়ে দেরিতে হলেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপরিবারে হত্যাকাণ্ডের বিচার শুরু হয়েছে। অপরাধীদের মধ্যে অনেকেই সর্বোচ্চ সাজা ভোগ করেছে, ফাঁসি কার্যকর ও হয়েছে।

তবে দন্ডিত বাকি অনেকেই এখনো রয়েছে ধরাছোঁয়ার বাইরে।এদের মধ্যে কয়েকজনের অবস্থা জানা গেলে ও বাকি কয়েক জনের অবস্থা এখনো জানা যায়নি।দন্ডিত পলাতকদের দেশে ফিরিয়ে এনে দন্ড কার্যকর করতে না পারা নিঃসন্দেহে হতাশা। আমাদের প্রত্যাশা, খুনিরা যেদেশেই থাকুক না কেন,সরকার তাদের দেশে ফিরিয়ে এনে দণ্ডিতদের সাজা কার্যকর করার ব্যবস্থা গ্রহণ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com