শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মালয়েশিয়ায় আলোচনা সভা

  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১১৭ বার পঠিত

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল করেছে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখা।

স্থানীয় সময় রোববার (১৭ এপ্রিল) সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

একইসঙ্গে শ্রদ্ধা জানানো হয় একাত্তরের মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ, ১৫ আগস্ট ও ২১ আগস্ট শহীদদের প্রতিও।
শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত ও শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কুয়ালালামপুরের মসজিদ বায়তুল মোকাররমের ইমাম হাফেজ মাওলানা ইকরামুল হক ও মুফতি আবু তাহের।
আলোচনা পর্বে সংগঠনের সভাপতি মো. নাজমুল ইসলাম বাবুল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা এবং মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন ও বাংলাদেশের ইতিহাসে মুজিবনগর দিবসের গুরুত্ব তুলে ধরেন।

তিনি উল্লেখ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীন বাংলাদেশের ঘোষণা বাস্তবায়নে মুজিবনগর সরকার গঠন ঐতিহাসিক ভূমিকা পালন করে। এ সরকারের শপথ গ্রহণের মাধ্যমেই বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বিশ্বে তার অভিযাত্রা শুরু করে এবং এ সরকারের দক্ষতা, সাংগঠনিক ক্ষমতা, সুযোগ্য নেতৃত্ব ও সার্বিক দিকনির্দেশনার মাধ্যমেই বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জন করে।
তিনি বলেন, প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট ও সরকারের বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের উপযুক্ত জবাব দিতে প্রবাসী বাঙালি কমিউনিটিকে সঙ্গে নিয়ে আমাদের কাজ করতে হবে।

পাশাপাশি দেশের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে এসব উন্নয়নের তথ্য প্রবাসী বাঙালিসহ বিশ্ববাসীর কাছে তুলে ধরারও আহ্বান জানান তিনি।
সংগঠনের সাধারণ সম্পাদক সেলিম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল। বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সহসভাপতি কাইয়ুম সরকার, রাশেদ বাদল, মনিরুজ্জামান মনির, হুমায়ুন কবির, শাখাওয়াত হোসেন সুমন, জালাল উদ্দিন সেলিম, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, নুর মোহাম্মদ ভূঁইয়া ও লিটন অহিদ দেওয়ান।
এছাড়াও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা শ্রী প্রদীপ কুমার বিশ্বাস, আবুল বাতেন, সহিদুল ইসলাম সিরাজ, স্বেচ্ছাসেবক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি বি এম বাবুল, যুবলীগ নেতা রেজাউল হক লায়ন, মহানগর ছাত্রলীগের সভাপতি এম এইচ জুয়েল, জাতীয় শ্রমিক মালয়েশিয়া শাখার সহ সভাপতি আনোয়ার হোসেন। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন শ্রমিক লীগ নেতা মেহেদি হাসান, আলী আজগর সিকদার, মো. বাচ্চু মিয়া, গোলাম মোর্শেদ, মো. রাশেদ মাতবর প্রমুখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মানুষ অর্থনৈতিক মুক্তির দিকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

আগামীর প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস চর্চার মধ্য দিয়ে দেশ সেবা করার আহ্বান জানান তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com