রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

অভিষেকেই রুপকথা, আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট

  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৯৮ বার পঠিত

আইপিএলের নিজেদের অভিষেক টুর্নামেন্টেই বাজিমাত করে দেখাল গুজরাট টাইটান্স – এ যেন এলাম, খেললাম, জয় করলাম। দুর্দান্ত খেলে ফাইনালে রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএলের ১৫তম আসরের চ্যাম্পিয়ন হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স।

জয়ের জন্য গুজরাটের দরকার ছিল মাত্র ১৩১ রানের মমুলি লক্ষ্য। ১৯তম ওভারের প্রথম বলে ওবেদ ম্যাককয়কে ছক্কা মেরে বিজয় উদযাপন করেন শুভমান গিল। ১১ বল হাতে রেখে ৭ উইকেটে রাজস্থানকে হারিয়ে অভিষেক আসরেই আইপিএল চ্যাম্পিয়নের মুকুট পরে নিলো গুজরাট টাইটান্স।

চ্যাম্পিয়ন হওয়ার জন্য ১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব বেশি বেগ পেতে হয়নি গুজরাটকে। বোলিংয়ে যেমন খুব নিয়ন্ত্রিত ছিল তারা, ব্যাটিংয়েও ছিল খুব হিসেবি।

যদিও ১৩১ রানের মামুলি টার্গেটে খেলতে নেমে শুরুতেই হোচট খান গুজরাট টাইটান্সের ওপেনার ঋগ্ধিমান সাহা। মাত্র ৯ রানে ঋদ্ধিমান সাহা এবং ২৩ রানের মাথায় ম্যাথ্যু ওয়েডের উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল গুজরাট, কিন্তু রাজস্থানের বোলারদের আনন্দকে ক্ষণস্থায়ী করে দিতে সময় নিলেন না শুভমান গিল আর হার্দিক পান্ডিয়া।

শুভমান গিল আর হার্দিক পান্ডিয়া মিলে দেখেশুনে ব্যাট করেন এবং গড়ে তোলেন ৬৩ রানের জুটি। মূলত এই জুটিই গুজরাটের হারের শঙ্কা উড়িয়ে দেয়। ৩০ বলে ৩৪ রান করেন হার্দিক।

গিলের সাথে ৬৩ রানের পার্টনারশিপ গড়ে হার্দিক যখন প্যাভিলিয়নে ফিরলেন, তখন গুজরাট জয়ের অনেকটা কাছেই বলা যায়। এরপর ঝড় তোলেন ডেভিড মিলার। আর সেই ঝড়েই রাজস্থান হারায় তার কাঙ্ক্ষিত রাজ্য। প্রথম আসরেই শিরোপা ঘরে তোলে গুজরাট।

এর আগে হায়দরাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস হার্দিক পান্ডিয়ার বোলিং তোপে ৯ উইকেটে মাত্র ১৩০ রান তুলতে পেরেছিল সঞ্জু স্যামসনের রাজস্থান।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে গুজরাট পেসাররা উইকেটের সহায়তা আদায় করেছেন দারুণভাবে। মোহাম্মদ শামি ও যশ দয়ালের টাইট বোলিংয়ে ইনিংসের প্রথম দুই ওভারে রাজস্থান হাঁকাতে পেরেছে মাত্র একটি বাউন্ডারি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com