শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি

ইরাকে ২ বাংলাদেশিকে অপহরণ করে মুক্তিপণ দাবি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ১১৮ বার পঠিত

ইরাকপ্রবাসী দুই বাংলাদেশিকে অপহরণের পর করা হয় নির্যাতন। সেই নির্যাতনের ভিডিও বাংলাদেশে স্বজনদের কাছে পাঠিয়ে দাবি করা হয় সাত লাখ টাকা। না হলে হুমকি—দুজনকে খুন করে লাশ পাঠানো হবে। শেষ পর্যন্ত অপহরণকারী এই চক্রের দুই সদস্যকে গত সোমবার গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বৃহস্পতিবার (২৩ জুন) সিটিটিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। ওই দুই প্রবাসী হলেন চাঁপাইনবাবগঞ্জের আপেল আলী ও গাইবান্ধার শের আলী। ১৪ জুন ইরাকে বাগদাদের আবু জাফর আল মনসুর শহর থেকে তাঁদের অপহরণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্যাতনের ভিডিও পেয়ে চক্রটিকে দুই লাখ টাকা বিকাশ করে দুই প্রবাসীর পরিবার। এরপরও দুজনের ওপর নির্যাতন বাড়িয়ে দেওয়া হয়। দাবি করা হয় আরও পাঁচ লাখ টাকা। বিষয়টি পুলিশকে জানানো হয়। পরে বিকাশ নম্বরের সূত্র ধরে রাজধানীর মতিঝিল থেকে ইমরান হোসেন (২৭) ও নারায়ণগঞ্জের জালকুড়ি বাজার এলাকা থেকে আলমগীর হোসেন (৩০) নামে চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ইমরানের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিটিটিসি জানিয়েছে, অপহরণকারী চক্রের মূল হোতার নাম শফিকুল। তিনি ইরাকে অবস্থান করছেন। সেখান থেকেই তিনি মুক্তিপণের অর্থ সংগ্রহের জন্য বিকাশ বা নগদ নম্বর সরবরাহ করতেন। শফিকুলের নির্দেশমতো ওই অর্থ বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে জমা দেওয়া হতো।

সিটিটিসি বলছে, অপহরকারী এই চক্র বাংলাদেশ, পাকিস্তান ও ইরাকের নাগরিকদের নিয়ে গড়ে উঠেছে। দীর্ঘদিন ধরে তারা এ অপরাধের সঙ্গে জড়িত। নির্যাতনের ভিডিও পাঠানোর পর মুক্তিপণের অর্থ না পেলে হত্যা করতেও পিছপা হয় না চক্রটি।

এদিকে গ্রেপ্তারের সময় ইমরানের কাছ থেকে বিভিন্ন ব্যাংক হিসেবে প্রায় সাত লাখ টাকা জমা দেওয়ার রসিদ ও একটি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। আলমগীরের কাছে পাওয়া গেছে দুটি মুঠোফোন। তাদের বিরুদ্ধে মতিঝিল থানায় একটি মামলা করা হয়েছে। তবে ইরাকে ওই দুই প্রবাসী এখন কী অবস্থায় আছেন, তা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com