শনিবার, ১১ মে ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ আয়ারল্যান্ড

  • আপডেট টাইম : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৯৪ বার পঠিত

বেলফাস্টে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শুক্রবার (২২ জুলাই) আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের দেয়া ১৭৫ রানের টার্গেট ছয় উইকেট ও এক ওভার হাতে রেখেই জয় তুলে নেয় কিউইরা। অপরাজিত ৫৬ রান করে ম্যাচসেরার পাশাপাশি সিরিজ সেরাও হয়েছেন গ্লেন ফিলিপস।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতে পল স্টার্লিংয়ের ২৯ বলে ৪০ রান এবং শেষের দিকে মার্ক অ্যাডায়ার ও কার্টিস ক্যাম্পারের ব্যাটিং সুবাদে বড় সংগ্রহ পায়।

পঞ্চম ওভারে ৩৩ রানের আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন টিকনার। তিন নম্বরে নেমে ১৯ বলে ৫ চারে ২৮ রান করেন লর্কান টাকার। এরপর হঠাৎ পথ হারিয়ে বসে আইরিশরা। ১ উইকেটে ৭৯ থেকে তাদের স্কোর হয়ে যায় ৬ উইকেটে ১১৬। তবে সপ্তম উইকেটে ২৩ বলে অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটিতে উপহার দেন ক্যাম্পার ও অ্যাডায়ার। শেষ ৩ ওভারেই আসে ৫০ রান।

নিউজিল্যান্ডের হয়ে টিকনার ও সোধি নেন ২টি করে উইকেট। আগের ম্যাচে পাঁচ বল করে হ্যাটট্রিকের স্বাদ পাওয়া মাইকেল ব্রেওয়েল এদিন বলই করার সুযোগ পাননি।

রান তাড়ায় শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্বিতীয় ওভারে উইল ইয়াংকে দুটি চার ও একটি ছক্কা হাঁকিয়ে বিদায় নেন ফিন অ্যালেন। ঝড়ো ফিফটিতে আগের ম্যাচের নায়ক ড্যান ক্লিভার এবার যেতে পারেননি দুই অঙ্কে। ৬ বলে ৫ রান করে ফিরে যান ক্লিভার।

মার্টিন গাপটিল দুটি ছক্কা ও একটি চার মেরে থামেন ১৯ বলে ২৫ রান করে। তখন অষ্টম ওভারে ৬৬ রানে ৩ উইকেট নেই নিউজিল্যান্ডের। ফিলিপসকে ১৩ রানে ফেরানোর সুযোগ হাতছাড়া করেন টেক্টর। জীবন পেয়ে মিচেলকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন তিনি। ১৭তম ওভারে মিচেলের বিদায়ে ৫৩ বলে ৮২ রানের জুটি ভাঙেন লিটল। তবে ততক্ষণে ম্যাচ নিউজিল্যান্ডের মুঠোয় চলে গেছে। নিশামকে নিয়ে বাকিটা সারেন ফিলিপস।

সিরিজে ফিলিপস ফিফটি করলেন দুটি। প্রথম ম্যাচে ৫২ বলে অপরাজিত ৬৯ রানের ইনিংসে জয়ের নায়ক ছিলেন তিনিই। সেই কারণেই সিরিজ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com