সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

স্পিকারের সঙ্গে ইউএনডিপি আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ১০০ বার পঠিত

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশের ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি। সাক্ষাতে তারা বাল্যবিবাহ ও লিঙ্গ সহিংসতা প্রতিরোধ, মাতৃস্বাস্থ্য উন্নয়ন এবং জলবায়ু পরিবর্তন বিষয়ে আলোচনা করেন।

বুধবার (২৭ জুলাই) স্পিকার সংসদ ভবনের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

স্পিকার বলেন, সংসদ সদস্যরা নিজ নিজ এলাকায় বাল্যবিবাহ প্রতিরোধ, মাতৃ ও শিশুস্বাস্থ্য উন্নয়ন, লিঙ্গ সহিংসতা হ্রাসে সচেতনতামূলক কর্মসূচি ও অন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। জলবায়ু পরিবর্তন বিষয়ে সবার মাঝে সচেতনতা তৈরি হয়েছে। তরুণ প্রজন্মসহ সবার সামাজিক বনায়নের মাধ্যমে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ভূমিকা রাখছে।

বাংলাদেশের নয়নাভিরাম সৌন্দর্যের প্রশংসা করে সুদীপ্ত মুখার্জি বলেন, এ দেশে কাজ করা ছিল সৌভাগ্যের। এ দেশের মানুষ অত্যন্ত অতিথিপরায়ণ। বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

এর আগে স্পিকারের সঙ্গে তার সংসদ ভবনের কার্যালয়ে এফওআরবি লিডারশিপ নেটওয়ার্কের পরিচালক (অপারেশন্স) ড. চার্লস রিড সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা সংসদীয় চর্চা, সংসদীয় গণতন্ত্র ও সফর বিনিময় নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবিধানিকভাবে সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছেন।

ড. চার্লস রিড বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের মধ্যে যে ভ্রাতৃত্ববোধ ও সম্প্রীতি তা সত্যিই দৃষ্টান্তমূলক। সাক্ষাতে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com