মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উত্তরায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ৬১ বার পঠিত

উত্তরা সংবাদ দাতা :  বকেয়া বেতন – ভাতার দাবিতে রাজধানী উত্তরা পূর্ব থানার জসীম উদ্দীন এলাকার বিমানবন্দর মহাসড়ক অবরোধ করেন ইন্ট্রাকো গার্মেন্টস শ্রমিকরা। দক্ষিণখান কসাইবাড়ী এলাকায় অবস্থিত ইন্ট্রাকো নামক পোশাক কারখানায় কর্মরত প্রায় চার শতাধীক শ্রমিক গতকাল বিকাল তিনটার সময় বিমানবন্দর মহাসড়ক দখল করে বিক্ষোভ মিছিল করে।

এর ফলে মূহর্তের মধ্যে উত্তরা, টঙ্গী, বিমানবন্দর, বনানী, কালশীসহ আশপাশের এলাকার সড়ক গুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে সাথে সাথে ডিএমপি উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নাসির উদ্দিন সড়ক অবরোধকারী শ্রমিকদের সাথে কথা বলে তাদেরকে শান্ত করেন। এদিকে, সড়ক অবরোধের খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে রমজান মাসে সড়কের পরিস্থিতি বিবেচনা করে এবং বকেয়া বেতন পরিশোধে পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাসে বিকেল সোয়া ৪টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন পোষাক শ্রমিকরা।

ইন্ট্রাকো পোশাক কারখানার শ্রমিকরা জানান, এখন রমজান মাস চলছে। সামনে ঈদ, বেতন না পেয়ে ঠিক মতো খেতে পারে না, চলতে পারে না তার মধ্যে রমজান মাসকে কেন্দ্র করে দ্রব্য মূল্যের পাশাপাশি বাড়ি ভাড়া ও বেড়েছে। কোন উপায় না পেয়ে তারা বাধ্য হয়ে বেতন – বোনাসের দাবিতে রাস্তায় নেমেছে। এসময় ডিএমপি উত্তরা বিভাগের উত্তরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

দক্ষিণখন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, ইন্ট্রাকো পোশাক কারখানার মালিক সালাউদ্দীন পাটোয়ারীর সাথে তিনি কথা বলেছেন মালিক পক্ষ শ্রমিকদের বেতন -বোনাস প্রদানের আশ্বাস দিয়েছেন। সরেজমিনে দেখা যায়, বিক্ষোভকারীরা উত্তরার জসিমউদদীন সড়কের উভয় লেন বন্ধ করে দেওয়ায় দ্রুত চারদিকে যানজট ছড়িয়ে পড়ে। প্রশাসনের পক্ষ থেকে বেতন বোনাসের আশ্বাস পেয়ে শ্রমিকরা বিকাল সাড়ে চারটার দিকে সড়ক ছেড়ে কর্মস্থলে ফিরে যান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com