রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আবারও ব্যর্থ জাবেউর, উইম্বলডন পেলো নতুন রানি

  • আপডেট টাইম : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৫১ বার পঠিত

খেলা ডেস্কঃ উইম্বলডনের নতুন রানি মার্কেতা ভন্দ্রোসোভা। শনিবার ফাইনালে কার্যত একপেশে লড়াইয়ে ওনস জাবেরকে ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে তিনি শিরোপা জিতে নেন। উইম্বলডনের ওপেন যুগে প্রথম অবাছাই হিসাবে শিরোপা জিতলেন চেক প্রজাতন্ত্রের এই খেলোয়াড়। ২০১৭ সাল থেকে নারীদের বিভাগে কোনও খেলোয়াড় ট্রফি ধরে রাখতে পারেননি।

প্রতিবারই দেখা গেছে নতুন চ্যাম্পিয়ন। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে টানা দুই বার রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো জাবেরকে।

শনিবারের ফাইনালে জাবেরের বিপক্ষে ভন্দ্রোসোভার পারফর্মেন্স এতটাই বিধ্বংসী ছিল যে, এটি ফাইনাল ছিল নাকি প্রথম রাউন্ডের ম্যাচ বোঝা মুশকিল! প্রথম রাউন্ড থেকে জাবেরের আগ্রাসী খেলা দেখে আসছিলেন উইম্বলডনের দর্শকেরা।

সময়ের সঙ্গে সঙ্গে তিনি আরও আগ্রাসী হয়ে উঠছিলেন। কিন্তু ফাইনালে ভুল করার রোগ তার এখনো সারেনি। এই ম্যাচে তার ‘আনফোর্সড এরর’ (অনিচ্ছাকৃত ভুল) ছিল ৩১টি! যেখানে মাত্র ১৩টি ভুল করেছেন ভন্দ্রোসোভা।

ু১‌কিন্তু টানা চারটি গেম জিতে ম্যাচ ঘুরিয়ে দেন ভন্দ্রোসোভা। দ্বিতীয় গেমের শুরু থেকে ভন্দ্রোসোভা আরও আগ্রাসী হয়ে ওঠেন। প্রথম গেমেই তিনি জাবেরকে ব্রেক করেন। পরের সেটে জাবেরও ব্রেক করেন ভন্দ্রোসোভাকে। চতুর্থ গেমে আবার ভন্দ্রোসোভাকে ব্রেক করে ৩-১ সেটে এগিয়ে যান।

পরের সেটেও ভন্দ্রোসোভা পরের সেটে ব্রেক করেন জাবেরকে। তাই ৪-৩ সেটে এগিয়ে গিয়েও ম্যাচ ধরে রাখতে পারেননি জাবের। টানা তিনটি গেম জিতে শিরোপা উঁচিয়ে ধরেন ভন্দ্রোসোভা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com