সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

  • আপডেট টাইম : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৮ বার পঠিত
Ukraine's Defence Minister Oleksii Reznikov attends a session of the Ukrainian parliament dedicated the Constitution Day, amid Russia's attack on Ukraine, in Kyiv, Ukraine June 28, 2023. Ukrainian Presidential Press Service/Handout via REUTERS ATTENTION EDITORS - THIS IMAGE HAS BEEN SUPPLIED BY A THIRD PARTY.

ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে বলে ঘোষণা করেছেন, দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রোববার রাতে রাজধানী কিয়েভে একটি ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়কে নতুন করে সাজানোর সময় এসেছে। তিনি বলেন, আমি বিশ্বাস করি যে মন্ত্রণালয়ে নতুন পদ্ধতি প্রণয়ন এবং একই সাথে সামগ্রিকভাবে সামরিক ও সমাজিক মিথস্ক্রিয়া করার জন্য ঢেলে সাজানোর প্রয়োজন।

ইউক্রেনীয় মিডিয়ার ধারণা, ৫৭ বছর বয়সী রেজনিকভ লন্ডনে কিয়েভের নতুন রাষ্ট্রদূত হবেন, কারণ সেখানে তিনি সিনিয়র রাজনীতিবিদদের সাথে সুসম্পর্ক গড়ে তুলেছেন। তিনি নিয়মিত ইউক্রেনের পশ্চিমা মিত্রদের সাথে বৈঠকে যোগ দিচ্ছেন এবং অতিরিক্ত সামরিক সরঞ্জামের জন্য লবিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

রেজনিকভের উত্তরসূরি হয়ে নতুন প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন, ইউক্রেনের রাষ্ট্রীয় সম্পত্তি তহবিল পরিচালনাকারী রুস্তেম উমেরভ। রেজনিকভ ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরুর আগে থেকেই মন্ত্রণালয়ের নেতৃত্ব দিয়ে আসছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com