শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঘণ্টাব্যাপী দুদকে ড. ইউনূসকে জিজ্ঞাসাবাদ চলছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ৩৮ বার পঠিত

অর্থপাচার ও আত্মসাতের মামলায় প্রথমবারের মতো দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে হাজির হয়েছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ৯টা ৩৮ মিনিটে আইনজীবীদের সঙ্গে নিয়ে তিনি দুদক কার্যালয়ে প্রবেশ করেন। এরপর তাকে জিজ্ঞাসবাদ শুরু করে দুদকের তদন্ত দল।

ইউনূস ছাড়া আজ আরো দুইজনকে জিজ্ঞাবাদ করবে সংস্থাটি। অধ্যাপক ইউনূসের আইনজীবী বলছেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়েই তিনি জিজ্ঞাসাবাদের জন্য হাজির হয়েছেন।

এর আগে বুধবার গ্রামীণ টেলিকমের পরিচালনা পর্ষদের চারজনকে জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ২৭ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান স্বাক্ষরিত চিঠিতে ড. ইউনূসকে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় দুদক কার্যালয়ে হাজির থাকতে বলা হয়।

গ্রামীণ টেলিকমের শ্রমিক ও কর্মচারীদের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ তদন্তের স্বার্থে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয় ড. ইউনূসকে।

এর আগে চলতি বছরের মে মাসে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার বাদী হয়ে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন।

এতে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। মামলায় অন্য আসামিদের মধ্যে আছেন গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসানসহ পাঁচ পরিচালকও। মামলায় প্রাথমিক অনুসন্ধানে অর্থ পাচার ও আত্মসাতের সত্যতা পেয়েছে সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com