শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আমি কখনও হারতে চাই না: সাকিব

  • আপডেট টাইম : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৩৯ বার পঠিত

কখনও নাকি হারতে চান না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান। গ্রামের ক্রিকেট কিংবা বাংলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক অঙ্গন, সবখানেই তার জয় পাওয়ার মানসিকতা। জয়ের মানসিকতাই নাকি তাকে ‘সাকিব আল হাসান’ হিসেবে গড়ে তুলেছে।

শনিবার (৭ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। এ ম্যাচের আগে সাকিব আল হাসান ও বাংলাদেশের কোচ চান্ডিকা হাথুরুসিংগের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেই ভিডিওতেই সাকিব জানিয়েছেন তার জয়ের মানসিকতার কথা।

সাকিব বলেন, ‘মনে হয় আমি কখনও হারতে চাই না, আদৌ না। সব সময় জিততে পছন্দ করি। সেটা হোক গ্রামে আমার বন্ধুদের সঙ্গে কিংবা আন্তর্জাতিক ক্রিকেটে। জয়ের এই মানসিকতাটাই বোধহয় আমাকে সাকিব আল হাসান বানিয়েছে।’

টেস্ট ও টি-টোয়েন্টির তুলনায় বাংলাদেশকে ওয়ানডেতে ভালো দল বলেই মনে করা হয়। সাকিব অন্য দুই ফরম্যাটের তুলনায় ৫০ ওভারের ক্রিকেটে নিজেকে ভালো মনে করেন।

তিনি বলেন, এই ফরম্যাটটা আমার পছন্দের। বড়ই হয়েছি ওয়ানডে খেলে খেলে। ছোটবেলা থেকে এটা সম্পর্কে জানাশোনা ছিল। টি-টোয়েন্টি আর টেস্টের জন্য নিজেকে অনেক পরিবর্তন করতে হয়েছে।

২০১৯ বিশ্বকাপটা স্বপ্নের মতো কাটিয়েছিলেন সাকিব। ওই আসরে ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। সেগুলো নিয়েও কথা বলেন সাকিব।

তিনি বলেন, ‘২০১৯ বিশ্বকাপটা আমার ক্যারিয়ারে সেরা। নিজেকে ভালোভাবে প্রস্তুত করেছিলাম। বলতে গেলে পাগল ছিলাম, সব কিছু (পারফরম্যান্স) করতে চেয়েছি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com