রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

এক দলের সেমিফাইনাল, অন্য দলের চ্যাম্পিয়ন্স ট্রফি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৩০ বার পঠিত

সেমিফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা বাঁচিয়ে রাখতে কিউইদের হারাতে চায় লঙ্কানরা। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বৃহস্পতিবার (৯ নভেম্বর) ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

বিশ্বকাপে তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। আফগানিস্তানের বিপক্ষে ম্যাক্সওয়েলের অতিদানবীয় ডাবল সেঞ্চুরিতে সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করেছে অজিরা। এর আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা।

সেমিফাইনালের দৌড়ে আর বাকি আছে এক দল। সে দল কোনটি হবে তা নিয়েই এখন চলছে যত হিসাব-নিকাশ। পয়েন্ট টেবিলের চার নম্বরে এখন অবস্থান নিউজিল্যান্ডের। জায়গা পাকাপোক্ত করতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে কিউইরা।

আফগানিস্তান, পাকিস্তান এবং নিউজিল্যান্ড- তিন দলেরই পয়েন্ট সমান ৮। তবে রান রেটে এগিয়ে থেকে চার নম্বরে রয়েছে নিউজিল্যান্ড। অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে টিকে থাকতে নিউজিল্যন্ডের বিপক্ষে জয় তুলে নিতে মরিয়া শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার জন্য মাথাব্যথার বড় কারণ হতে পারেন রাচিন রবীন্দ্র। আসরের সর্বোচ্চ রান স্কোরারের দৌড়ে আছেন এই কিউই ব্যাটার। টুর্নামেন্টে এখন পর্যন্ত রাচিনের ব্যাট থেকে এসেছে তিন সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন কেইন উইলিয়ামসন। শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭৯ বলে ৯৫ রানের অসাধারন এক ইনিংস খেলেন তিনি। তবে, ইনজুরির কারণে এখনো অনিশ্চিত অলরাউন্ডার জিমি নিশাম।

এদিকে এই ম্যাচে নিউজিল্যান্ডের চিন্তার কারণ হতে পারেন শ্রীলঙ্কার পেসার দিলশান মাদুশঙ্কা। ২১ উইকেট নিয়ে এই বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। তবে, ইনজুরির কারণে টালমাটাল অবস্থা লঙ্কান শিবিরে।

ওয়ানডে বিশ্বকাপে দু’দল ১১ ম্যাচে মুখোমুখি হয়েছে। পরিসংখ্যান কথা বলছে শ্রীলঙ্কার পক্ষে। কিউইদের বিপক্ষে ৬ ম্যাচ জিতেছে তারা। অন্যদিকে ৫ ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড। চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচেও কিউইদের হারাতে চায় লঙ্কানরা।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের উইকেট ব্যাটিং সহায়ক হওয়ায় বোলারদের জন্য থাকবে বাড়তি চ্যালেঞ্জ। এছাড়াও এ ম্যাচে রয়েছে বৃষ্টির আশঙ্কা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com