সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঢাকা-১৮ আসনে হাতঘড়ির গণজোয়ার

  • আপডেট টাইম : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ৬৭ বার পঠিত

উত্তরা সংবাদ দাতা : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা -১৮ আসন রাজধানীর উত্তরায় দয়াল কুমার বড়ুয়ার হাতঘড়ি মার্কার গনজোোয়ার সৃস্টি হয়েছে এমনটাই দাবি করছেন সাধারণ ভোটাররা।স্থানীয় ভোটারগণ বলেন এবার হবে তুমুল লড়াই। সবদিক বিবেচনা করে এই আসনে ভোটযুদ্ধকে ঘিরে,ঘুরে ফিরে আসছে একটি নাম হাত ঘড়ি মার্কা দয়াল কুমার বরুয়া। বর্তমানে ভোট যুদ্ধে দৌড়ের টিকতে না পেরে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন গুলো যে যার মত করে বিভক্ত হয়ে গেছে। ফলে বেশ বেকাদায় পড়েছেন আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থীগন।তবে সাধারণ মানুষ গতানুগতিক রাজনৈতিক ধারা থেকে বের হতে চাচ্ছেন বলে তারা দয়াল কুমার বড়ুয়ার হাত ঘড়িকে বেঁচে নিয়েছেন।

বর্তমানে এ আসনের ভোটারদের মুখে মুখে হাতঘড়ি নামের জোয়ার উঠেছে। উচ্চ শিক্ষায় শিক্ষিত দয়াল কুমার বড়ুয়া এখন ঢাকা ১৮ আসনের গণমানুষের কাছে একটি আস্থার নাম।
উত্তরায় বসবাসরত ব্যবসায়ী নেতারা বলেন, আদিব গ্রুপের চেয়ারম্যান এ নেতাকে নিয়ে উত্তরার ব্যবসায়ী সমাজ গর্বিত।
১৮ আসনের প্রবিন ভোটার জাহাঙ্গীর মিয়া ব্যবসায়ী বলেন, দয়াল দাদা কে নিয়ে আমাদের ভাবনার কিছু নেই। তিনি শিক্ষিত ও সুজন, বহুদিন ধরেই তাকে উত্তরায় আমরা দেখছি তিনি একজন মানবিক মানুষ তাই আমাদের আস্থা এবং বিশ্বাস রয়েছে ওনার উপর।
নাম প্রকাশে অনিচ্ছুক উত্তরার আরো অনেক বাসিন্দা বলেন, এবারের ভোট হবে বাঘে মহিষের যুদ্ধ।
যদি নির্বাচন কমিশন একটি স্বচ্ছ নির্বাচন সাধারণ মানুষকে উপহার দেন তবে দয়াল কুমারের হাত ঘড়ির সাথে লড়াই হবে ট্রাক, কেটলি ও লাঙ্গলের।

No description available.

উতরার বিভিন সেক্টের সাধারণ ভোটাররা জানান,ঢাকা ১৮ আসনের সংখ্যালঘু ভোট প্রায় সবই দয়াল কুমার বড়ুয়ার দখলে। অন্য প্রার্থীরা তা নেওয়ার বিভিন্ন কৌশল অবলম্বন করলেও কতটুকু কার্যকর হবে তা ভোটের মাধ্যমেই প্রমাণ হবে। সাধারণ মানুষ পরিবর্তন চায় তাই হাত ঘড়ির দিকেই মানুষ ছুটছে।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে দয়াল কুমার বড়ুয়া বলেন,আমি এম পি, মন্রী হতে আসিনি, আমি আপনাদের একজন ভাই হয়ে আপনাদের মাঝে বেঁচে থাকতে চাই। আমার চাওয়া পাওয়ার কিছু নেই আমি সাধারন মানুষের অধিকার নিয়ে কথা বলি। আপনাদের ভালোবাসা পেলে উত্তরার এ আসনকে একটি স্মার্ট সিটি হিসেবে তৈরি করতে চাই। উত্তরখান ও দক্ষিনখানকে ঢেলে সাজাতে চাই। এ এলাকার জনগণ দীর্ঘদিন নাগরীকসেবা থেকে বঞ্চিত । অবস্থা দেখলে মনে হয় ৫০ বছর পিছিয়ে আছি।এখানে শীতের মধ্যেও জলাবদ্ধ দেখা যায়। আমি পুরো উত্তরা কে একটি আধুনিক ও স্মার্ট নগর হিসাবে গড়ে তুলতে চাই এবং নিজের ভালো কর্মদ্বারা সাধারন মানুষের হৃদয়ের মনিকোঠায় অবস্থান করতে চাই।

এদিকে স্থানীয় ভোটাররা আরো জানান,এস এম তোফাজ্জল চেয়ারম্যানের ট্রাক,খসরু চৌধুরীর কেটলি এবং শেরীফা কাদেরের লাঙ্গল এর সাথে দয়াল কুমারের হাত ঘড়ি হাড্ডা-হাড্ডি লড়াই হবে। সাধারন মানুষ ধারণা করছেন এ লড়াইয়ে এগিয়ে রয়েছেন দয়াল কুমার বড়ুয়ার হাত ঘড়ি।

ইসি সুত্রে জানা যায়, ঢাকা- ১৮ আসনের মোট ভোটারের সংখ্যা ৫৮৮৬৪০ জন , এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৩১৯৯০০ জন, নারী ভোটারের সংখ্যা ২৮৬৬৯৩ লক্ষ জন এবং হিজড়া ভোটারের সংখ্যা ছয় জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com