বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশের উদ্যোগে পাঁচ শতাধিক পথচারীদের মাঝে স্যালাইন ও শরবত বিতরণ কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

বজলুল হক খান ওয়েলফেয়ার ট্রাস্টের আয়োজনে ৫ সহস্রাধিক রোজাদার পেলো ইফতার

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ১০ বার পঠিত

উত্তরা সংবাদ দাতা : বজলুল হক খান ওয়েলফেয়ার ট্রাস্ট এর পক্ষ থেকে আয়োজিত ইফতার মাহফিলে গতকাল ২৮ শে মার্চ বৃহস্পতিবার উত্তরখান হযরত শাহ কবির (রহ.) মাজার প্রাঙ্গনে ৫ সহস্রাধিক রোজাদারকে ইফতার করানো হয়েছে।
জানা যায়,রমজানের শুরু থেকে প্রতিদিন হযরত শাহ্ কবির( রহ.) ওয়াকফ এস্টেট মাদ্রাসা ও এতিমখানার এতিম শিক্ষার্থী ও এলাকার হতদরিদ্র মানুষের জন্য ইফতারির আয়োজন করেছেন একাধারে ৪বার সিআইপি পদকপ্রাপ্ত প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ। জানা যায়, উত্তরখান এলাকার বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও এতিমখানায় এ ইফতার বিতরণ অনুষ্ঠান চলবে রমজান মাসজুড়ে। গতকাল বিকেলে মাজার মসজিদে ইফতার খেতে আসা এলাকার নারী পুরুষ রোজাদারগণ বলেন, বাবারে আল্লায় আপনাদের ভালো করুক, বাজারে জিনিসপত্রের অনেক দাম, ইফতার কিনে খেতে পারি না। প্রমি গ্রুপের মালিক (কম্পানী) আমাদেরকে প্রতিদিন ইফতার খাওয়ায়, এতে আমারা অনেক খুশি।
সরেজমিনে দেখা যায়, পুরুষ মহিলা মিলে প্রায়
পঞ্চাশেরও অধিক তরুণ সেচ্ছাসেবক প্রতিদিন মাজার ও মসজিদে ইফতার বিতরণ কাজে সহযোগিতা করেন।
জানা যায়, প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ (সিআইপি) -এর মৃত পিতার নামে গঠন করা বজলুল হক খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে প্রতি বছর এলাকার হতদরিদ্র ভুমিহীন মানুষকে বাড়ী ঘর নির্মাণ করে দেওয়া হয়। আরো জানা যায়, তিনি উত্তরখান থানা এলাকার পাড়া মহল্লায় নিজস্ব লোকদের দিয়ে খবরাখবর নিয়ে অসহায় মানুষ ও বেকার যুবকদের তালিকা করেন। সে তালিকা অনুযায়ী প্রতিবছর বেকার যুবকদেরকে অটোরিকশা এবং গৃহহীনদেরকে গৃহনির্মাণ করে দেন। এ সকল মানবিক কাজের জন্য তিনি উত্তরাখানবাসীর হৃদয়ে মানবিক মানুষ হিসেবে স্থান করে নিয়েছেন। প্রতিটি ঈদে তিনি এলাকার গরীব অসহায় মানুষকে নগদ অর্থ, কাপড় চোপড়া ও বিভিন্ন ঈদ সামগ্রী দিয়ে সহায়তা করেন। গতকাল হযরত শাহ্ কবির মাজার ওয়াকফ এস্টেট কেন্দ্রীয় জামে মসজিদের দ্বিতীয় তলায় ইফতার মাহফিল আগত রোজাদার ও স্থানীয় লোকজন জানায়,প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ একজন দানবীর।তিনি এলাকার গরীব দুস্থ অসহায় জনগণের আস্থার ঠিকানা। যে কোন বিপদাপদে তিনি অসহায় মানুষের পাশে ঢাল হিসেবে দাঁড়ান। সরেজমিনে আরো দেখা যায়, বজলুল হক খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে প্রতিমাসে তিনি হযরত শাহ্ কবির (রহ.) মাজার প্রাঙ্গনে প্রতি মাসে ২/১ বার গরীব অসহায় পরিবারের লোকজনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করে আসছেন। এছাড়াও প্রতিবছর রমজান মাসে এলাকার পাড়া মহল্লার মসজিদ মাদ্রাসায় রোজাদারকে প্রতিদিন ইফতার করানোর পাশাপাশি বিভিন্ন অনুদান দিয়ে আসছেন। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত প্রমি এগ্রো ফুডস লিঃ ও বজলুল হক খান ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ (সিআইপি) অনুদানে হযরত শাহ কবির(রহ.) মাজার প্রাঙ্গনে শতাধিক অসুস্থ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি তাদের মাঝে বিনামূল্যে ঔষধ ও সরবরাহ করা হয়েছে। বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে আসা রুগীও তাদের স্বজনেরা জানায় প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ একজন দানবীর ও মানবিক নেতা। ওনার সহযোগিতায় উত্তরখান ও দক্ষিণখান এলাকার গরীব অসহায় মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া ছাড়াও এলাকার ভুমিহীনদের বাড়িঘর নির্মাণসহ দীর্ঘদিন নগদ টাকা অনুদান দিয়ে আসছেন।
প্রমি গ্রুপের সার্বিক সহযোগিতায় প্রতিমাসে হযরত শাহ কবির (রহ.) আশেকান ফাউন্ডেশন সার্বিক সহযোগিতায় উত্তরখান এলাকার হতদরিদ্র নিরীহ অসহায় বৃদ্ধ নারী পুরুষ ও শিশুদেরকে স্বনামধন্য মেডিসিন বিশেষজ্ঞ ও চক্ষু বিশেষজ্ঞ দ্বারা বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। এ সময় হযরত শাহ কবির (রহ.) আশেকান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বলেন,প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ( সিআইপি) হযরত শাহ কবির (রহ.) মাজার ওয়াকফ এস্টেট পরিচালনা কমিটির সভাপতি হওয়ার পর মাজার এস্টেটের উন্নয়নসহ আমুল পরিবর্তন এসেছে। এছাড়াও এখানকার ভক্ত আশেকগণ তিন বেলা খাবারসহ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ পাচ্ছেন। যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম আলমগীর বলেন প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ ভাই একজন ভালো মনের মানুষ। ওনার সহযোগিতার অত্র এলাকার গরীব অসহায় মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি নগদ টাকা ও অনুদান পেয়ে থাকেন। বজলুল হক খান ওয়েলফেয়ার ট্রাস্টের ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন, আশেকান ফাউন্ডেশনে সভাপতি মো. নুরুল আমিন অরুণ, হযরত শাহ কবির( রহ.) মাজার ওয়াকফ এস্টেট পরিচালনা কমিটির সদস্য সচিব মেহেদী হাসান তনয়,মসজিদ উপ-কমিটির সভাপতি আক্তারুজ্জামান, মাজার উপ- কমিটির সভাপতি মো. আবদুল মোমেন। আরো উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের অন্যান্য নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com