রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

গ্যাসের মূল্যবৃদ্ধির বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ

  • আপডেট টাইম : বুধবার, ১০ জুলাই, ২০১৯
  • ২৪০ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিটিজেন নিউজ: চীন সফর শেষে দেশে ফিরে সংবাদ সম্মেলনে গ্যাসের মূল্যবৃদ্ধির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মন্তব্য ও যুক্তি প্রদান করেছেন তা গ্রহণযোগ্য নয়, বরং তার বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত হয়েছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ। বুধবার (১০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ মন্তব্য করেন।

তারা বলেন, দেশে ফিরে পর্যবেক্ষণ ও তথ্য যাচাইসহ জনমতের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী মন্তব্য করতে পারতেন। তার মন্তব্যে এটাই প্রমাণিত হয় গ্যাস কেনা-বেচার ব্যাপারে প্রধানমন্ত্রীকে সম্ভবত প্রয়োজনীয় যাবতীয় তথ্য উপাত্ত সরবরাহ করতে সংশ্লিষ্টরা ব্যর্থ হয়েছেন।
নেতৃদ্বয় বলেন, চুরি, দুর্নীতি বন্ধ করে কথিত সিস্টেম লস কমিয়ে যে ঘাটতি পূরণ করা যেত তাতে মূল্যবৃদ্ধির প্রয়োজন ছিল না। উন্নয়নের স্বার্থে নয়, দুর্নীতির দায় জনগণের ওপর চাপানোর লক্ষ্যে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। তাছাড়া ভূমিতে ও সাগরে গ্যাস উত্তোলনে হাত গুটিয়ে এলএনজি বিদেশ থেকে আমদানি করে মুষ্টিমেয় কয়েকটি কোম্পানির পকেট ভারী করার প্রয়োজনও ছিল না।

তারা আরও বলেন, আন্তর্জাতিক বাজার থেকে যে গ্যাস ভারত কেনে ৬ ডলারে, পাকিস্তান কেনে ৮ ডলারে সেখানে বাংলাদেশকে কেন ১০ ডলারে কিনতে হবে?তিতাসে সিস্টেম লসের নামে দুর্নীতি দূর করতে পারলে বছরে ৮ হাজার ৪০০ কোটি টাকা বাঁচানো সম্ভব। এছাড়া সদ্য সমাপ্ত অর্থবছরে (২০১৭-১৮) গ্যাস সরাবরাহ ও বিতরণকারী প্রতিষ্ঠান ও কোম্পানিসমূহ ১০৪৫ কোটি টাকারও বেশি মুনাফা করেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা স্থগিত করে ‘স্বাধীন সমীক্ষা কমিশনের’ মাধ্যমে গ্যাসের মূল্য পুনঃনির্ধারণের আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com