বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
এবার অভিনেত্রী বাঁধনকে নিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা আরও ১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা সংস্কার চলা দেশের ব্যাংকিংখাতে সহায়তার আশ্বাস রোহিত-গিল-কোহলি, হাসানে হাসছে বাংলাদেশ যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, এম আবদুল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

বন্ধ যানচলাচল,স্লোগানে স্লোগানে উত্তাল সায়েন্সল্যাব

  • আপডেট টাইম : রবিবার, ৪ আগস্ট, ২০২৪
  • ১০ বার পঠিত

সিটিজেন প্রতিবেদকঃএক দফা দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে রাজধানীর বিভিন্ন পয়েন্ট চলছে শিক্ষার্থীদের মিছিল ও বিক্ষোভ। স্লোগান আর হাততালিতে উত্তাল রাজধানীর সায়েন্সল্যাব মোড়। রবিবার (৪ আগস্ট) সকাল থেকে শাহবাগ, সাইন্সল্যাব, উত্তরা, বনশ্রী, রামপুরা এলাকায় জড়ো হয়েছেন শিক্ষার্থীরা।একইসঙ্গে আন্দোলনকারীরা বন্ধ করে দিয়েছেন গুরুত্বপূর্ণ এই মোড়ের চারটি সড়ক। ফলে বাস, রিকশা, সিএনজি, মোটরসাইকেলসহ সব ধরনের যানচলাচল।

সরেজমিনে ঘুরে দেখা গেছে শিক্ষার্থীরা ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘কে বলেছে কে বলেছে, স্বৈরাচার স্বৈরাচার’, ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’, ‘এক দুই তিন চার, খুনি হাসিনা গদি ছাড়’, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব দে’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেবো রক্ত’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’ ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।

আন্দোলনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আমরা ন্যায্য অধিকার চেয়েছিলাম। তখন আমাদের নানানভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এখন এক দফা এক দাবি আর কোনো আপস হবে না। এই সরকার পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে। বাংলার মাটিতেই খুনিদের বিচার নিশ্চিত করা হবে।

আন্দোলনে উপস্থিত ঢাকা কলেজের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম বলেন, আমরা ন্যায্য অধিকার চেয়ে রাজাকার ডাক শুনতে হয়েছে। এখন এক দফা দাবিতে আমরা রাস্তায় নেমেছি। সরকারকে পদত্যাগ করতে হবে না করা পর্যন্ত আন্দোলন চলবে। সরকারের পোষ্য গুণ্ডাবাহিনী গতকাল সারারাত গুজব ছড়িয়েছে। তবে জনতার ঢল কেউ রুখতে পারবে না।

ইনান হাসান নামের আরেক শিক্ষার্থী বলেন, সারাদেশে শিক্ষার্থীদের ওপর পুলিশ গুলি করে আন্দোলন বন্ধ করতে চেয়েছে। কিন্তু ছাত্র সমাজ সে চেষ্টা রুখে দিয়েছে। আমাদের আন্দোলন চলছে চলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com