বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পানি ও মানুষ এ দুটি বাংলাদেশের বড় দুই সম্পদ : পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ২২৮ বার পঠিত

অনলাইন ডেস্ক, সিটিজেন নিউজ: পানি ও মানুষ – এ দু’টিকে বাংলাদেশের বড় দুই সম্পদ বলে অভিহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বুধবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ‘বঙ্গবন্ধু-ক্যামব্রিজ পলিসি স্টিমুলেশন ল্যাব’ শীর্ষক কর্মশালার সনদ বিতরণ অনুষ্ঠানে ওই দু’টি বড় সম্পদের কথা উল্লেখ করেন।

মন্ত্রী বলেন, দুঃখজনক বিষয় হলো আমরা যদি এই সম্পদগুলোর, যেমন জলজ সম্পদগুলোর ব্যবস্থাপনা সঠিকভাবে করতে না পারি তবে তা রাষ্ট্রের দুর্ভোগের কারণ হয়ে ওঠতে পারে। একইভাবে, আমরা যদি বিশাল জনগোষ্ঠীর লাভজনক কর্মসংস্থান সৃষ্টি করতে না পারি তবে আমরা এই মানবসম্পদের সুফল পাবো না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সৌভাগ্যবান। আমাদের জনসংখ্যার ৪৯% এর বয়স ২৫ বছরের কম। ৪৫ বছরের কম বয়সী লোকের সংখ্যা আমাদের মোট জনসংখ্যার ৭৫%।

পররাষ্ট্রমন্ত্রী তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’ পরিকল্পনার অগ্রাধিকারগুলো তুলে ধরেন। তিনি বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এত দূর এগিয়েছে। এক সময় যে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো এবং যাকে নিয়ে কোনো আশা ছিল না, সেই বাংলাদেশই এখন সম্ভাবনাময় অর্থনীতির দেশ।

তিনি বলেন, ব্রিটিশ স্পেক্টাটর সূচক অনুযায়ী ২০০৯ সাল থেকে বাংলাদেশে জিডিপি প্রবৃদ্ধির হার ১৮৮%। এটি বিশ্বে সর্বোচ্চ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com