বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

প্রধানমন্ত্রীর ঈদ অনুদান বিতরণের দাবি ডিইউজের

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৬১ বার পঠিত

বিশেষ প্রতিবেদক : করোনাকালে প্রধানমন্ত্রীর ঈদ অনুদান সংক্রান্ত চিঠি দু’মাসেরও বেশি সময় সদস্যদের মাঝে গোপন রাখায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদ।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত নির্বাহী পরিষদের সভায় বলা হয়, গত ৪ মে করোনাভাইরাসে আক্রান্ত সাংবাদিকদের চিকিৎসা সহায়তা এবং পরিবার পরিজন নিয়ে ঈদ উদযাপনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিএফইউজের সভাপতিকে চিঠি দিয়ে জানানো হয়। কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে, দীর্ঘদিন পার হয়ে গেলেও তা ডিইউজেসহ বিএফইউজের আওতাধীন কোনো ইউনিয়নকে অবহিত বা এ সংক্রান্ত অনুদান বিতরণের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি।

সম্প্রতি ফেসবুকে বিষয়টি ভাইরাল হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন একটি উদ্যোগ নিয়ে নানা মহলে বিভ্রান্তি ও ধুম্রজাল সৃষ্টি হয়। প্রায় দু’মাস আগে টাকা বরাদ্দ হওয়ার পরেও এখন পর্যন্ত ডিইউজের সদস্যরা ঈদ অনুদান থেকে বঞ্চিত রয়েছেন। তাই ঈদুল আজহার আগেই ডিইউজের সদস্যদের মাঝে অনুদান বিতরণের জন্য বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও বিএফইউজের প্রতি জোরালো দাবি জানানো হয়।

ডিইউজের এই সভায় ১০ কোটি টাকা সাংবাদিকদের করোনা দুর্যোগের সময় অনুদান দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি পুনরায় কৃতজ্ঞতা জানানো হয়। এছাড়াও সভায় জানানো হয়- প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চিঠি দেয়ার পর বিএফইউজের নির্বাহী পরিষদের দু’দফা অনলাইন সভা এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের একাধিক সভা অনুষ্ঠিত হলেও বিষয়টি অজ্ঞাত কারণে গোপন রাখায় ডিইউজেসহ অন্য ইউনিয়নের সদস্যরা বঞ্চিত হয়েছেন।

সভার অপর এক প্রস্তাবে বিএফইউজের কল্যাণ তহবিলে গচ্ছিত অর্থ এই আপদকালীন সদস্যদের জন্য সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার দাবি জানানো হয়।

সভায় আসন্ন ঈদের আগে সাংবাদিকদের বেতন-ভাতা ও বকেয়া পরিশোধের জন্য গণমাধ্যম মালিকদের প্রতি দাবি জানোনো হয়।

ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় এ সভায় অংশ নেন, সহ-সভাপতি এমএ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক দুলাল খান, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী সদস্য সুরাইয়া অনু, সাকিলা পারভীন, শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, ইব্রাহীম খলিল খোকন, সলিমুল্লাহ সেলিম, অজিত কুমার মহলদার, আবু জাফর সূর্য, নাগরিক টিভির ইউনিট প্রধান শাহনাজ শারমিন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com