রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বন্যার্তদের সাহায্যে ‘আমরাই কিংবদন্তি’

  • আপডেট টাইম : বুধবার, ৩১ জুলাই, ২০১৯
  • ২১৫ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিটিজেন নিউজ: বন্যার্তদের সাহায্যে এগিয়ে এসেছে ‘আমরাই কিংবদন্তি’ নামের একটি ফেসবুক গ্রুপ। এই গ্রুপের মাধ্যমে দেশের ২০০০ এবং ২০০২ সালের শিক্ষার্থীদের এক করে একটা প্লাটফর্মে আনার চেষ্টা চলছে। তবে শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশ ও সমাজের বিভিন্ন কাজে এগিয়ে আসছে তারা।

এরই ধারাবাহিতায় গত শুক্রবার (২৬ জুলাই) গ্রুপের পক্ষ থেকে জামালপুরের দেওয়ানগঞ্জ থানার অন্তর্গত তিলকপুর ও কাউনের চর এবং বকশীগঞ্জ থানার অন্তর্গত বাটি কল্কিহারা ও মাদারের চরের তিন শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণের কাজে গ্রুপের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নেয়। এ সময় স্থানীয় পুলিশ প্রশাসন সার্বিক সহযোগিতা করে।

উল্লেখ্য, এবারের বন্যায় জামালপুর জেলা ব্যাপকভাবে ক্ষয়ক্ষতির স্বীকার হয়েছে। এরই প্রেক্ষিতে সামাজিক দায়বদ্ধতা থেকেই প্রায় ২৪ হাজার সদস্যের পরিবারের বন্ধুদের থেকে প্রাপ্ত অনুদানে এই ত্রাণ বিতরণের কাজ পরিচালনা করে।

গ্রুপটি এরই মধ্যে বন্যা পরবর্তী বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন কাজের পরিকল্পনা করছে। ধারাবাহিকভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবাসহ সব সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে তারা।

২০১৭ সালের ১৫ নভেম্বর থেকে যাত্রা শুরু করা গ্রুপটি। বিভিন্ন সামাজিক কাজে যুক্ত আছে গ্রুপে সদস্যরা। ধারাবাহিক কাজের মাঝে উল্লেখযোগ্য হলো, লালমনিরহাটের কালীগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ে সহায়তা প্রদান, বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম ও ওষুধ প্রদান, অসহায় মানুষের মাঝে বস্ত্র ও খাবার বিতরণ, গ্রুপের অসুস্থ অসহায় বন্ধুর চিকিৎসায় অনুদান, এতিম শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ, রক্তদান কর্মসূচি, এতিম বাচ্চাদের জন্য শিক্ষা উপকরণ ও কম্পিউটার প্রদান। গ্রুপটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.amraikingbadanti.com ওয়েবসাইটে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com