শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আইনজীবী সমিতির নির্বাচন চলছে চট্টগ্রাম কোর্ট হিল প্রাঙ্গণে

  • আপডেট টাইম : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
  • ২২২ বার পঠিত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

চট্টগ্রাম কোর্ট হিল প্রাঙ্গণে আইনজীবী সমিতির মিলনায়তনে এ ভোটগ্রহণ করা হচ্ছে। এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ত্রিমুখী লড়াইয়ের আভাস মিলেছে।

কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও তিন প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচন করছেন আইনজীবীরা। প্যানেলগুলো হচ্ছে- আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি-জামায়াত সমর্থিত বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী আইনজীবী ঐক্য পরিষদ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সমমনা আইনজীবী সংসদ।

সম্পাদকীয় নয়টি ও নির্বাহী সদস্যের ১০টিসহ মোট ১৯ পদে এবার প্রার্থী হয়েছেন ৪২ জন। এর মধ্যে সম্পাদকীয় পদে দুই স্বতন্ত্র প্রার্থীসহ ২২ জন ও নির্বাহী সদস্যপদে ২০ জন। এবার সমিতির মোট ভোটার চার হাজার ৫০৭ জন।

সমন্বয় পরিষদ থেকে এবারের নির্বাচনে লড়ছেন সভাপতি পদে সৈয়দ মোক্তার আহমদ, সিনিয়র সহ-সভাপতি তুষার সিংহ হাজারী, সহ-সভাপতি আলী আশরাফ চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল আল মামুন, অর্থ সম্পাদক মঈনুল আলম চৌধুরী টিপু, পাঠাগার সম্পাদক মো. নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক তানজিলা মান্নান যুথী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ইমরুল হক মেনন।

ঐক্য পরিষদ থেকে লড়ছেন সভাপতি পদে মুহাম্মদ এনামুল হক, সিনিয়র সহ-সভাপতি শেখ মো. ছাবেদুর রহমান, সহ-সভাপতি মো. আজিজুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মো. আবদুস সাত্তার সারোয়ার, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ কবির হোসাইন, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম সুমন, পাঠাগার সম্পাদক মো. আলী আকবর সানজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক রুনা কাসেম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. সাহাদাত হোসেন।

সমমনা প্যানেল থেকে সভাপতি পদে মো. মুজিবুর রহমান চৌধুরী ফারুক ও সাধারণ সম্পাদক তৌহিদুল মুনির চৌধুরী টিপু নির্বাচনী মাঠে রয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আবুল হাসান শাহাবুদ্দিন ও পাঠাগার সম্পাদক পদে মোহাম্মদ হাবিবউল্লাহ লড়ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com