শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বৃহস্পতিবার আইইবির নির্বাচন

  • আপডেট টাইম : বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৬৬ বার পঠিত

 

ঢাকা: দেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহৎ পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) দ্বিবার্ষিক (২০২০-২১ মেয়াদের) নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারাদেশে আইইবির ১৮ কেন্দ্র ও ৩২ উপকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটগ্রহণের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আইইবির জনসংযোগ কর্মকর্তা এ কে এম ইমরান হোসাইন।

জানা গেছে, আইইবি সদর দফতরে ১০ পদের বিপরীতে ৪২ প্রার্থী, ২৭ কেন্দ্রীয় কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ১৮০, সাতটি বিভাগীয় কমিটির ৮৮ পদের বিপরীতে ১৯৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আইইবি ঢাকা কেন্দ্রের চার পদের বিপরীতে ৯ জন এবং ৩০টি লোকল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ১১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, ঢাকায় ১২ পদের বিপরীতে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চট্টগ্রাম কেন্দ্রের চার পদের বিপরীতে ১৪ এবং আটটি লোকল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ৫১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, চট্টগ্রামের আট পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন।

খুলনা কেন্দ্রের চার পদের বিপরীতে ছয়জন এবং ১৯টি লোকল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ২১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজশাহী কেন্দ্রের চার পদের বিপরীতে ১০ এবং ২১টি লোকল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৮০৮।

আইইবি কেন্দ্রীয় নির্বাচন কমিটির চেয়ারম্যান প্রকৌশলী হামিদুল হক বলেন, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সারাদেশে এক যোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আমরা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। ভোটাররা যেন শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন সে জন্য পর্যন্ত সংখ্যক বুথ থাকবে।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চার প্লাটুন পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি আনসার, স্কাউটসহ সেচ্ছাসেবকরা থাকবেন। নির্বাচনে ভোটাররা ওএমআর সিটের মাধ্যমে ভোট প্রদান করবেন। ভোটগ্রহণ শেষে মেশিনের মাধ্যমে গণনা করা হবে।

প্রসঙ্গত, ‘উন্নত জগৎ গঠন করুন’ স্লোগানকে সামনে রেখে ১৯৪৮ সালের ৭ মে আইইবি প্রতিষ্ঠা লাভ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com